মালয়েশিয়ায় বিএনপির প্রতিবাদ সভা


প্রকাশিত: ০৫:১৩ এএম, ২৯ মার্চ ২০১৫

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মালয়েশিয়া শাখার উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বিএনপি নেতা-কর্মীদের উপর মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদ ও নিখোঁজ হওয়া বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিনকে উদ্ধারের দাবিতে শনিবার বিকালে রাজধানী কুয়ালালামপুরের একটি রেস্টুরেন্টে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

প্রতিবাদ সভায় বক্তারা সারাদেশে গুম, খুন, হত্যার প্রতিবাদ ও  বিএনপি নেতা-কর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি বন্ধের আহ্বান জানান। পাশাপাশি বিএনপর যুগ্ম মহাসচিব ও সাবেক মন্ত্রী  সালাহ উদ্দিনকে উদ্ধার করে তার পরিবারের নিকট ফিরিয়ে দেয়ারও আহ্বান জানানো হয়।

মালয়েশিয়া বিএনপির সভাপতি মো. শহীদুল্লাহ শহিদের সভাপতিত্বে ও এ কে এম হাবিবুর রহমান শিশিরের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মালয়েশিয়া বিএনপি নেতা ডক্টর এম কে রহমান আরিফ, আ খ ম রেজাউল করিম, মাজু দেলোয়ার, আব্দুল আজিজ, মো. কাজী সালাউদ্দিন,  মো. রমজান আলী, সবুজ শিকদার।

সভাপতির বক্তব্যে মো. শহীদুল্লাহ বলেন, বর্তমান আওয়ামী সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিএনপি নেতা-কর্মীদের উপর মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারের পর রিমান্ডের নামে অমানবিক নির্যাতন চালাচ্ছে। এ সরকার গণতান্ত্রিক অধিকার হরণ করে জোরপূর্বক ক্ষমতা ধরে রাখতে চায়। যা অতীতে কোন স্বৈরাচারের পক্ষে গণতান্ত্রিক দেশে সম্ভব হয়নি।

তিনি বলেন, বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিনকে আটক করার পর আইনশৃঙ্খলা বাহিনীর নাটকীয় অস্বীকারের ঘটনায় মালয়েশিয়া প্রবাসীরা আজ গভীর উদ্বিগ্ন। অবিলম্বে সালাহ উদ্দিনকে খুঁজে বের করে জনগণের মাঝে হাজির করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কামাল উদ্দিন রানা, জামাল, শওকত সর্দার, মহসীন, শাহীন হাওলাদার, সোহাগ, রিয়াজসহ শতাধিক বিএনপি নেতা-কর্মী।

এসএইচএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।