চাহালের বিধ্বংসী বোলিংয়ে সিরিজ ভারতের


প্রকাশিত: ০৪:২১ এএম, ০২ ফেব্রুয়ারি ২০১৭

ভারত সফর সুখকর হলো না ইংলিশদের। টেস্ট, ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও হেরে গেছে সফরকারী ইংল্যান্ড। ধোনির ক্যারিয়ার সেরা ব্যাটিং, সুরেশ রায়নার অর্ধশতের পর উজবেন্দ্র চাহালের বিধ্বংসী বোলিংয়ে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দিয়ে ২-১ ব্যবধানে সিরিজ ঘরে তুলেছে বিরাট কোহলির দল।

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই রান আউট হয়ে ফিরেন কোহলি (২)। এরপর রাহুলের সঙ্গে ৬১ রানের জুটি গড়ে দলের হাল ধরেন রায়না। তবে ব্যক্তিগত ২২ রান করে সাজঘরে ফিরে যান আরেক উদ্বোধনী ব্যাটসম্যান লোকেশ রাহুলও। রাহুলের বিদায়ের পর ধোনির সঙ্গে ৫৫ রানের দুটি দারুণ জুটি নিজের চতুর্থ অর্ধশত তুলে নেন বাঁহাতি এই ব্যাটসম্যান। পরে ৪৫ বলে ৬৩ রান করে সাজঘরে ফিরে যান রায়না।

রায়নার বিদায়ের পর যুবরাজের সঙ্গে ৫৭ রানের জুটি গড়েন ধোনি। নিজের ৭৬তম ম্যাচে এসে ক্যারিয়ারের প্রথম অর্ধশতের দেখা পান সাবেক এই অধিনায়ক। ৩৬ বলে ৫ চার ও দুই ছয়ে ৫৬ রান করেন ধোনি। ১টি চার ও ৩ ছয়ে ১০ বলে যুবরাজ করেন ২৭ রান করলে ৬ উইকেটে ২০২ রানের বড় সংগ্রহ গড়ে স্বাগতিকরা।
 
বিশাল লক্ষ্য তাড়ায় শুরুতেই স্যাম বিলিংসকে (০) হারায় ইংল্যান্ড। এরপর ৩২ রান করে রয় বিদায় নিলে দলের হাল ধরেন রুট ও মরগান। দুই জনে মিলে গড়েন ৬৪ রানে জুটি। তবে এরপরই আঘাত হানেন চাহাল। পরপর দুই বলে ফিরিয়ে দেন মরগান (৪০) ও রুটকে (৪২)।

দলীয় ১১৯ থেকে ১২৭ রানের মধ্যে সফরকারী দল ৮ উইকেট হারালে সিরিজ হারের স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় ইংলিশদের। ২৫ রানে ৬ উইকেট নিয়ে ভারতের সেরা বোলার চাহাল। শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিসের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই সংস্করণে ছয় উইকেট পেলেন তিনি।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।