আইপিএল খেললেই জরিমানা গুনতে হবে স্টোকস-মঈনদের!


প্রকাশিত: ১২:৫৬ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০১৭

ক্রিকেট বিশ্বে ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে জমজমাট আসর আইপিএল। কাড়ি কাড়ি অর্থ উপার্জনের হাতছানি। ক্রিকেটারদের সামনে যা ‘লোভনীয়’ও বটে। ভারতের এই টুর্নামেন্টে খেলতে মুখিয়ে থাকেন বিশ্বের নামিদামি তারকারা।

তবে এই আসরে খেললে ক্রিকেটাররা দেখতে পারেন ‘মুদ্রার উল্টো পিঠও’। যেমন কঠোর নিয়মের আওতায় পড়ছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। আইপিএল নিয়ে সোচ্ছার ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ভারতের এই টুর্নান্টে খেললেই বড় অঙ্কের জরিমানা গুনতে হবে স্টোকস-মঈনদের। এমন তথ্যই দিয়েছে দ্য টেলিগ্রাফ।

সামনেই আইপিএলের দশম আসরের নিলাম। সেখানে অনেকেই দলে টানতে চাইবে বেন স্টোকসকে। ব্যাটে-বলে দুর্দান্ত খেলে থাকেন ইংলিশ এই অলরাউন্ডার। আসন্ন এই টুর্নামেন্টের জন্য স্টোকসকে দল টানতে হলে বিনিময়ে গুনতে হবে বড় অঙ্কই।

এ ছাড়া মঈন আলী, জেসন রয়রা নতুন করে দল খুঁজবেন। নিলামে তাদের সামনে বিশাল অঙ্কের অর্থের হাতছানি। তবে আইপিএল নিয়ে বেশ কঠোর হয়েছে ইসিবি। জাতীয় দলের সঙ্গে সাংঘষিক কোনো ঘরোয়া টুর্নামেন্টে খেললে তা বরদাশত করবে না তারা! খেলোয়াড়দের তা আগেভাগেই জানিয়ে দিয়েছে ইসিবি।  

ইসিবির সঙ্গে কেন্দ্রীয় চুক্তিতে থাকা কোনো ক্রিকেটার আইপিএলে অংশ নিলে প্রতিদিন তাকে গুনতে হবে সাড়ে তিন হাজার পাউন্ড জরিমানা। প্রতিদিন এই হারে জরিমানা গুনলে ইংল্যান্ডের খেলোয়াড়দের জরিমানার পরিমাণ দাঁড়াবে প্রায় এক লাখ পাউন্ড। জরিমানা থেকে আদায়কৃত অর্থ ইসিবি খরচ করবে তাদের ঘরোয়া ক্রিকেটের উন্নয়নে।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।