ভারতের বিপক্ষে বাংলাদেশ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৪ এএম, ০১ ফেব্রুয়ারি ২০১৭

ভারতের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্কোয়াডে ফিরেছেন শফিউল ইসলাম ও লিটন দাস। আর বাদ পড়েছেন নুরুল হাসান সোহান ও রুবেল হোসেন। বুধবার এমন তথ্যই জানায় বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি।

ইনজুরি পুরোপুরি সেরে না ওঠায় ভারতের বিপক্ষে ঐতিহাসিক টেস্টে নেই পেসার মোস্তাফিজুর রহমান। নিউজিল্যান্ডের বিপক্ষে বল হাতে নামের প্রতি সুবিচার করা কামরুল ইসলাম রাব্বি ও তাসকিন আহমেদ আছেন এই সফরে। রয়েছেন আরেক পেসার শুভাশিস রায়ও।

ইনজুরির কারণে কিউইদের বিপক্ষে খেলতে পারেননি শফিউল ইসলাম। তিনি ফিরেছেন রুবেল হোসেনের বিকল্প হিসেবে। রুবেল নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলেছিলেন। প্রথম ইনিংসে ১৭ ওভার হাত ঘুরিয়ে ৬৫ রান দিয়ে কোনো উইকেটের দেখা পাননি।

এছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে কিপিং করতে পারেননি মুশফিকুর রহীম। তার পরিবর্তে উইকেটরক্ষকের ভূমিকা পালন করেন নুরুল হাসান সোহান। ওই ম্যাচটিতেই মূলত তার টেস্ট অভিষেক ঘটে। প্রথম ইনিংসে ৪৭ রান করলেও দ্বিতীয় ইনিংস রানের খাতাই খুলতে পারেননি সোহান। তার পরিবর্তে দলে জায়গা করে নিয়েছেন ঘরোয়া লিগে ফর্মে থাকা লিটন দাস।

সম্প্রতি প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথমবারের মতো ডাবল সেঞ্চুরিটা আদায় করে নিয়েছেন লিটন। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) মধ্যাঞ্চলের বিপক্ষে পূর্বাঞ্চলের হয়ে অসাধারণ এই কীর্তি গড়েন ২২ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যান। খেলেছেন ২১৯ রানের অনবদ্য এক ইনিংস। তার ২৪১ বলের দুর্দান্ত এই ইনিংসটি সমৃদ্ধ ২৬টি চার ও চারটি ছক্কায়। স্ট্রাইক রেটও ঈর্ষণীয়; ৯০.৮৭!

ভারতের বিপক্ষে বাংলাদেশ স্কোয়াড: মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, লিটন দাস ও শুভাশিস রায়।

আরটি/এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।