শান্তিরক্ষা মিশনের উদ্দেশে ১৪০ পুলিশ সদস্য


প্রকাশিত: ০৯:২৭ এএম, ২৮ মার্চ ২০১৫

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগ দিতে বাংলাদেশ পুলিশের ১৪০ সদস্যের একটি দল ঢাকা ত্যাগ করেছে। দলটি শনিবার ভোরে জাতিসংঘের ভাড়া করা বিমানযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে বলে জানিয়েছেন পুলিশ সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহছান।

তিনি জানান, জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর দারফুর সুদান মিশনে ব্যানএফপিইউ-১ (BANFPU-1) কন্টিনজেন্ট প্রতিস্থাপনের (Rotation) উদ্দেশেই ১৪০ সদস্যের ওই দলটি উড়াল দিয়েছে।

তিনি আরও জানান, পুলিশ সুপার সারোয়ার মোর্শেদ শামীম দলটির কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা জাতিসংঘ মিশনে গমনকারী দলটিকে বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

বর্তমানে কঙ্গো, দক্ষিণ সুদান, দারফুর, আইভরি কোস্ট, হাইতি, মালি, লাইবেরিয়া ও সোমালিয়াসহ বিভিন্ন শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের ১ হাজার ৩৭৬ সদস্য পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন বলেও উল্লেখ করেন তিনি।

জেইউ/বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।