লিমনের অব্যাহতি আবেদনের শুনানি ৯ বার পেছালো


প্রকাশিত: ০৯:৫১ এএম, ১৮ আগস্ট ২০১৪

ঝালকাঠিতে মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক না থাকায় সরকারি কাজে বাধাদানের মামলা থেকে সোমবারও অব্যাহতি পাননি র‌্যাবের গুলিতে পঙ্গু কলেজছাত্র লিমন হোসেন। এ নিয়ে নবমবারের মতো পেছালো লিমনের অব্যাহতি আবেদনের শুনানি।

লিমনের আইনজীবী আক্কাস সিকদার জানান, সোমবার এ মামলায় লিমনের অব্যাহতি আবেদনের শুনানির নির্ধারিত তারিখ ছিল। আদালতে বিচারক না থাকার কারনে আজ ও এ অব্যাহতি আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়নি। তাই সরকার পক্ষের এপিপি মোহাম্মদ হোসেন আকন খোকন সময়ের আবেদন করলে আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. আরিফুজ্জামান আগামী ৩০ সেপ্টেম্বর মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেন।

ইতিপূর্বে এ মামলার আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে লিমনকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেয়ায় সোমবার তিনি আদালতে উপস্থিত হননি।

২০১৩ গত বছরের ৯ জুলাই স্বরাষ্ট্রমন্ত্রণালয় লিমনের বিরুদ্ধে দায়ের করা দুটি মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়।

গত বছরের ২৯ জুলাই ঝালকাঠির বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারক কিরণ শংকর হালদার অস্ত্র মামলার দায় থেকে তাকে অব্যহতির আদেশ দেন।

ফলে প্রায় আড়াই বছর পর অস্ত্র মামলার দায় থেকে অব্যাহতি পেলেও সরকারি কাজে বাধাদানের অভিযোগের দায় থেকে আজও অব্যাহতি পাননি লিমন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।