ড্রাগ সেবনকে বড় ভুল বললেন ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১৬ এএম, ৩১ জানুয়ারি ২০১৭

ফুটবল ক্যারিয়ারটা খ্যাতি আর বিতর্ক দিয়েই সাজানো ছিল ম্যারাডোনার। এরই মধ্যে সবচেয়ে বড় বিতর্ক ছিল মাদক সেবন নিয়ে। অবশেষে  জীবনের এই লগ্নে এসে মাদক সেবনকে জীবনের সবচেয়ে বড় ভুল বলে বলে স্বীকার করে নিলেন ফুটবল ঈশ্বর।

সম্প্রতি চ্যানেল ফাইভকে দেয়া এক সাক্ষাৎকারে নিজের ড্রাগ আসক্তির কথা তুলে ধরেছেন ম্যারাডোনা। এই প্রসঙ্গে তিনি বলেছেন, `২৪ বছর বয়সে যখন আমি বার্সেলোনায়, তখন থেকে মাদক নেয়া শুরু করি। এটা ছিল আমার জীবনে সবচেয়ে বড় ভুল সিদ্ধান্ত। যখন আমি কোমায় ছিলাম, আমার মেয়ে বলছিল আমি যেন তার সঙ্গে থামি। ঈশ্বরকে ধন্যবাদ আমি তার কথা শুনে জেগে উঠেছিলাম।`

এদিকে ম্যারাডোনাকে প্রশ্ন করা হয় অর্থ, নারী না মাদক কোন জিনিসটা সুন্দর একটি জীবন ধ্বংস করে দেয়। জবাবে তিনি বলেন, ‘মাদক সবচেয়ে বড় সমস্যা। মাদকই ছিল বড় সমস্যা। এটা মানুষকে মেরে ফেলে। আমি খুবই ভাগ্যবান যে আপনার সঙ্গে কথা বলছি। যদি আমি মাদক চর্চা অব্যাহত রাখতাম তবে নিশ্চিত মারা যেতাম।`

উল্লেখ্য, ১৯৮৬ সালের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে হাত দিয়ে গোল দিয়েছিলেন। যার কারণে পরবর্তীতে তীব্র সমালোচনার মুখে পড়েন তিনি। সেই আসরেই একক নৈপুণ্যে আর্জেন্টিনাকে শিরোপা এনে দিয়েছেন ফুটবল ঈশ্বর। শুধু তাই নয়, ১৯৯১ সালে কোকেন টেস্টে পজিটিভ প্রমানিত হওয়ায় ফুটবল থেকে ১৫ মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।