শ্রীলংকা সফরের আগেই প্রস্তুত হবেন মাশরাফি


প্রকাশিত: ১১:৩৯ এএম, ২৬ জানুয়ারি ২০১৭

নিউজিল্যান্ড সফর শেষ করে একদিন আগেই দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। সব সংস্করণে হোয়াইটওয়াশ হওয়ার লজ্জার চেয়ে নিউজিল্যান্ডে বেশি ভুগিয়েছে প্রায় সব শীর্ষ খেলোয়াড়ের ইনজুরি। শেষ টি-টোয়েন্টি ম্যাচে ইনজুরিতে পড়েছেন রঙিন জার্সির অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে আশার কথা হচ্ছে, আসন্ন শ্রীলংকা সফরের আগেই খেলার জন্য প্রস্তুত হবেন টিম বাংলাদেশের অধিনায়ক। এমনটাই আশা করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাশরাফির ইনজুরি নিয়ে বিসিবির এই চিকিৎসক বলেন, ‘মাশরাফির আঙুলে যে ইনজুরি, এ ধরনের আঘাত সারতে ৫-৬ সপ্তাহ সময় লাগে। এ সময়টা পার হতে ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহ লেগে যাবে। শুকানোর পরে আমরা স্ক্যান করে দেখবো, ঠিকমত হয়েছে কি না। যদি হয় তাহলে পুনর্বাসনের কাজ শুরু করবো এবং শ্রীলংকা সফরের জন্য ওকে প্রস্তুত করবো।’

২০১৪ সালে বাংলাদেশ যখন একের পর এক হারে কোণঠাসা হয়ে পড়েছিল, তখনই সীমিত ওভারের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় মাশরাফির কাঁধে। দায়িত্ব নেওয়ার পর থেকেই বদলে যায় বাংলাদেশ। বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেওয়ার পর দেশের মাটিতে ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার মত দলের বিপক্ষে সিরিজ জিতে নেয় টাইগাররা।

তাই শ্রীলঙ্কা সিরিজের আগেই মাশরাফিকে সম্পূর্ণ সুস্থ চায় বাংলাদেশ। এ কথা ভালোভাবেই জানেন বিসিবি চিকিৎসক। তাই লঙ্কানদের বিপক্ষে মাঠে নামার আগেই মাশরাফিকে প্রস্তুত করবেন বলে প্রত্যয় প্রকাশ করেন তিনি।

আরটি/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।