হাথুরুসিংহের কাঠগড়ায়ও ক্যাচ মিস


প্রকাশিত: ০৯:২৫ এএম, ২৪ জানুয়ারি ২০১৭

নিউজিল্যান্ডে গিয়ে বাংলাদেশ দল লড়াই করেছে। কন্ডিশনের বিরুদ্ধ আচরণ সত্ত্বেও জয়ের সম্ভাবনা জাগিয়েছিলেন টাইগাররা। কিন্তু জয়ের বন্দরে নোঙর ফেলতে পারেননি তারা। তার পেছনে অনেক কারণই ছিল।

Babuজয়ের স্বাদ না পাওয়ার অন্যতম কারণ ‘ক্যাচ মিস’। এই সফরে চলেছে টাইগারদের ক্যাচ মিসের মহড়া। দলের ভালো ফিল্ডারদের মুঠো গলে পড়েছে বেশ কয়েকটি ক্যাচ। প্রথম ম্যাচেই বাংলাদেশের ক্রিকেটারদের হাত ফসকে গেছে তিন-তিন বার।

এই চিত্র ছিল গোটা সিরিজেই। প্রায় ২০টার মতো ক্যাচ মিস হয়েছে আট ম্যাচে। ফল; ৮-০ ব্যবধানে হেরে দেশে ফিরতে হচ্ছে টাইগার বাহিনীকে। এসব ক্যাচ মিসকে কেন্দ্র করে ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাত থেকে ফসকে গেছে বললেই চলে। কথা তো আছেই যে- ‘ক্যাচ মিস মানে ম্যাচ মিস।’

বাংলাদেশ টেস্ট দলের সহঅধিনায়ক তামিম ইকবাল যেমন ক্যাচ মিসের বিষয়টি আক্ষেপের সঙ্গেই জানিয়েছিলেন। তার সুর ধরলেন কোচ চণ্ডিকা হাথুরুসিংহেও। জানালেন, টাইগার বোলাররা তাদের সর্বোচ্চ সুবিধাটুকু আদায় করে নিতে পারেননি ফিল্ডারদের দুর্বল ফিল্ডিংয়ের জন্য।

braverdrink

বিদেশের মাটিতে খেলতে গিয়ে ক্যাচ মিস করলে তার পরিণতি হয় ভয়ঙ্কর। সে কথাই বোঝানোর চেষ্টা করলেন হাথুরু, ‘আমাদের মতো দলের জন্য দেশের বাইরে ক্যাচ নেয়াটা খুব দরকার। দেশে ক্যাচ হাতছাড়া হলেও সমস্যা হয় না!

আমি বলবো না যে শুধু ফিল্ডিংয়ের কারণে আমরা হেরেছি তা বলবো না। তবে আমাদের নবীন বোলাররা বোলিংয়ের পুরস্কার পায়নি ফিল্ডিং দুর্বলতার কারণে।’

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।