পরাজয়ের বৃত্ত ভাঙলো শ্রীলংকা


প্রকাশিত: ০৫:২০ এএম, ২৩ জানুয়ারি ২০১৭

অবশেষে দক্ষিণ আফ্রিকা সফরে জয়ের দেখা পেলো শ্রীলংকা। টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের ৩ উইকেটে হারিয়েছে তারা। আর এ জয়ে সিরিজে সমতায় ফিরেছে দলটি।

জোহানেসবার্গে রোববার লো স্কোরিং ম্যাচে ১১৪ রান তাড়া করতে নেমে ৩৫ রানের মধ্যে ওপরের দিকের তিন ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে শ্রীলংকা। শেষ চার ওভারে শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ২১ রান এবং হাতে ছিল ৫ উইকেট। যদিও কাজটা সহজ। কিন্তু লঙ্কানরা সহজ কাজটা কঠিন বানিয়ে ফেলে প্রায় হারতেই বসেছিল।

চান্ডিমাল ২২ রান করে আউট হলেও অ্যাঞ্জেলো ম্যাথিউসের হাফ সেঞ্চুরির উপর ভর করে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ৫০ বলে ১ চার ৩ ছক্কায় ম্যাথিউস করেন অপরাজিত ৫৪ রান।

এর আগে শ্রীলঙ্কার বোলিং তোপে প্রোটিয়ারা পুরো ২০ ওভার খেলতেই পারেনি, ১৯.৩ ওভারে ১১৩ রান করে অলআউট হয়। এটি শ্রীলংকার বিপক্ষে প্রোটিয়াদের সর্বনিম্ন এবং জোহানেসবার্গেও সর্বনিম্ন স্কোর। দক্ষিণ আফ্রিকার হয়ে দলের সর্বোচ্চ রান করেন হেইন কুহনে(২৭)। আর শ্রীলঙ্কার বোলার লাকশান সান্দাকান মাত্র ২৩ রান দিয়ে নেন ৪ উইকেট।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।