সাউদিকে ফেরালেন সাকিব


প্রকাশিত: ১০:৩৪ পিএম, ২২ জানুয়ারি ২০১৭

চতুর্থ দিনে প্রথম সফলতা পেয়েছে বাংলাদেশ। টিম সাউদিকে ফিরিয়েছে টাইগাররা। বাংলাদেশের হয়ে আঘাতটা হেনেছেন আগের দিনের জাদুকরী বোলার সাকিব আল হাসান। এক্সট্রা কভারে মেহেদী হাসান মিরাজের তালুবন্দি করে সাউদিকে (১৭) ফেরান বিশ্বসেরা এ অলরাউন্ডার।

তবে আগেই বিদায় নিতে পারতেন সাউদি। ব্যক্তিগত ১৬ রানে কামরুল ইসলাম রাব্বির বলে সহজ ক্যাচ মিস করেন মিরাজ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ড দলের সংগ্রহ ৮ উইকেটে ২৯০ রান। একপ্রান্তে দারুণ ব্যাটিং করে ৬৯ রান নিয়ে ব্যাটিং করছেন হেনরি নিকোলস। নতুন ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমেছেন নেইল ওয়াগনার।

এর আগে সোমবার ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভালে সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের খেলা আধা ঘণ্টা আগে শুরু হওয়ার কথা থাকলেও উইকেট আদ্র থাকার কারণে তা সম্ভব হয়নি। বাংলাদেশ সময় ভোর ৪টায় আগের দিনের ৭ উইকেটে ২৬০ রান নিয়ে ব্যাটিং করতে নামে নিউজিল্যান্ড।

এদিন সকাল থেকে আকাশ ঝকঝকে পরিষ্কার না হলেও প্রায় ষাট শতাংশই পরিষ্কার। আর বৃষ্টিও হয়নি। তবে সকাল থেকেই চলছে মেঘ ও সূর্যের লুকোচুরি খেলা। বৃষ্টি না হলেও আগের দিনের মতই দমকা হাওয়া বইছে ক্রাইস্টচার্চে। আকাশে কোথাও কোথাও নীল আভাও রয়েছে। তবে যথারীতি কনকনে শীত।

এর আগে প্রথম দিন আলোক স্বল্পতায় খেলা হয়নি ৬ ওভার আর দ্বিতীয় দিন ৭ ওভার। তার উপর দ্বিতীয় দিনের বৃষ্টিতেও ভেসে গেছে আরও ১২ ওভার। আর তৃতীয় দিনতো পুরোটাই ভেসে গেছে।

এদিকে সাকিব আল হাসানের জাদুকরী বোলিংয়ে দ্বিতীয় দিন শেষে ভালো অবস্থানেই আছে বাংলাদেশ। ২৯ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শুরু করে টাইগাররা। প্রথম ইনিংসে বাংলাদেশ ২৮৯ রানে অলআউট হয়।

আরটি/জেএইচ







পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।