ওয়ার্নার তাণ্ডবে বিধ্বস্ত পাকিস্তান


প্রকাশিত: ১১:৪৭ এএম, ২২ জানুয়ারি ২০১৭

নিয়মিত অধিনায়ক ছিলেন না। তাকে ছাড়াই অবশ্য দ্বিতীয় ওয়ানডেতে জয় পেয়েছিল পাকিস্তান। ইনজুরি কাটিয়ে অধিনায়ক আজহার আলি দলে ফিরেছেন; তবে ভাগ্য বদলায়নি সফরকারীদের। চতুর্থ ওয়ানডেতেও হারের স্বাদই পেয়েছে তারা।

দুর্দান্ত ফর্মে থাকা ডেভিড ওয়ার্নারের তাণ্ডবে বিধ্বস্ত হয়েছে পাকিস্তান। ম্যাচটিতে আজহার বাহিনীর বিপক্ষে ৮৬ রানে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। আর তাতে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজটাও নিজেদের করে নিয়েছে স্টিভেন স্মিথের দল।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ৩৫৪ রানের পাহাড়সম লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানের মাথায় আজহার আলিকে হারিয়ে ফেলে পাকিস্তান। ৭ রান করা পাকিস্তানি অধিনায়ক শিকার জস হ্যাজেলউডের। তবে অপর ওপেনার শারজিল খান দলের পক্ষে সর্বোচ্চ ৭৪ রানের ইনিংস খেলেছেন।

বাবর আজম সাজঘরে ফিরেছেন ৩১ রান করে। অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক করেছেন যথাক্রমে ৪০ ও ৪৭ রান। উমর আকমল পারেননি নামের প্রতি সুবিচার করতে। ব্যক্তিগত ১১ রানের মাথায় মিচেল স্টার্কের বলে হ্যাজেলউডের হাতে ক্যাচ তুলে দেন তিনি। অলরাউন্ডার ইমাদ ওয়াসিমের ব্যাট থেকে এসেছে ২৫ রান।

অস্ট্রেলিয়ার পক্ষে অ্যাডাম জাম্পা ও জস হ্যাজেলউড নিয়েছেন তিনটি করে উইকেট। দুটি উইকেট লাভ করেছেন ট্রাভিস হেড। আর একটি করে উইকেট পকেটে পুরেছেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া ৬ উইকেটে তোলে ৩৫৩ রান। দলের পক্ষে সর্বোচ্চ ১৩০ রান করেন ওয়ার্নার। তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি। তার ১১৯ বলের ঝড়ো ইনিংসটি সমৃদ্ধ ১১টি বাউন্ডারি আর ২টি ছক্কায়।

দ্বিতীয় সর্বোচ্চ ৭৮ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। এটি ওয়ানডেতে তার ১৫তম হাফ সেঞ্চুরি। তার এই ৭৮ রানের ইনিংসটিতে ছিল ১০টি চার ও ১টি ছক্কার মার। অধিনায়ক স্মিথ করেন ৪৯। আর ট্রাভিস হেডের ব্যাট থেকে আসে ৫১ রান।

পাকিস্তানের পক্ষে ১০ ওভারে ৫২ রান দিয়ে ৫ উইকেট তুলে নিয়েছেন হাসান আলী। আর ১০ ওভারে ৭৫ রান দিয়ে ১টি উইকেট লাভ করেছেন মোহাম্মদ আমির।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।