ডিসিসি নির্বাচন : সম্ভাব্য ১২ প্রার্থীর বিরুদ্ধে শোকজ


প্রকাশিত: ০২:১৭ পিএম, ২৩ মার্চ ২০১৫

ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) নির্বাচনের আচরণ বিধি ভঙ্গের অভিযোগে সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের সম্ভাব্য ১২ কাউন্সিলর প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার ডিসিসি দক্ষিণ নির্বাচনের রিটার্নিং অফিসার মিহির সারওয়ার মোর্শেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, আগামী ৩ দিনের মধ্যে তাদের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের দায়ে কেন আইনানুগ ব্যবস্থা নেয়া হবে না, তার কারণ দর্শাতে বলা হয়েছে। নোটিশ প্রাপ্তরা তফসিল ঘোষণার পর থেকে আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালিয়ে আসছিলেন।

শোকজ পাওয়া সম্ভাব্য ১২ কাউন্সিলর প্রার্থীরা হলেন- আবুল বাশার (১৯ নম্বর ওয়ার্ড), রফিকুল ইসলাম (১৯ নম্বর ওয়ার্ড), সৈয়দা রুকসানা ইসলাম (৫ নম্বর ওয়ার্ড), আওয়াল হোসেন (৩৩ নম্বর ওয়ার্ড) এবং নিজাম উদ্দিন (৩৩ নম্বর ওয়ার্ড), সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর মল্লিকা জামান মুক্তা, শেফালী, ফারহানা ডলি, খালেদ মাহমুদ ভূইয়া (২১ নম্বর ওয়ার্ড), আনসার হোসেন বাবুল (২৩ নম্বর ওয়ার্ড), হাসিবুল রহমান মানিক ও মনজুরুল ইসলাম (২৬ নম্বর ওয়ার্ড)।

সারওয়ার মোর্শেদ আরো বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রতীক বরাদ্দের দিন থেকে প্রচারণা শুরু করার বিধান রয়েছে। যা শেষ করতে হয় ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে।

আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।