ক্রাইস্টচার্চে এখনও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি


প্রকাশিত: ১১:৩১ পিএম, ২১ জানুয়ারি ২০১৭

শনিবার রাত থেকেই ঝির ঝির বৃষ্টি অবিরাম ধারায় বয়েই চলেছে ক্রাইস্টচার্চে। থামার কোন লক্ষণই নেই। স্থানীয় সময় দুপুর পৌনে ১২টার (বাংলাদেশ সময় ভোর পৌনে ৫টা) দিকে বৃষ্টির তেজ অনেকটাই কমেছে। তবে এখনও হালকাভাবে ঝরে যাচ্ছে বৃষ্টি।

ঘন কালো মেঘে ঢাকা না হলেও ঘোলাটে রয়েছে আকাশ। একই সঙ্গে দমকা বাতাস বয়ে যাচ্ছে, সঙ্গে কনকনে শীত। মূল উইকেট এবং রান আপের জায়গা কভার দিয়ে ঢাকা রয়েছে। সারা রাতের বৃষ্টিতে কভারের উপর প্রচুর পরিমাণে পানিও জমে রয়েছে।

আশার কথা সারা রাত বৃষ্টি হলেও ভারী বর্ষণ না হওয়ায় মাঠ খেলার উপযোগী করতে সময় লাগে না নিউজিল্যান্ডে। এর আগে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে বৃষ্টি থামার ২০ মিনিট পরেই শুরু হয়েছিল খেলা। তাই এখনও সম্ভাবনা রয়েছে প্রথম সেশনের খেলা হওয়ার।

তবে আবহাওয়ার পূর্বাভাসে জানা গেছে, স্থানীয় সময় বেলা ২টার দিকে বৃষ্টি থেমে যাবে। সেক্ষেত্রে আড়াই থেকে তিনটার দিকে শুরু হতে পারে খেলা। তবে তাই যদি হয় দিনের বড় একটা অংশই ভেসে যাবে।

শনিবার রাতের প্রায় পুরোটা সময়ও ঝির ঝির বৃষ্টি পড়েছে। ঘন কালো মেঘে ঢাকা আকাশে স্থানীয় সময় সকাল ১০টার পর মেঘকে আড়াল করে সূর্য উঁকি দেয়। এরপর আবারও সূর্যকে আড়াল করে মেঘ। এ যেন মেঘ-সূর্যর লুকোচুরি খেলা।

প্রথম দিন আলোক স্বল্পতায় খেলা হয়নি ৬ ওভার আর দ্বিতীয় দিন ৭ ওভার। তার উপর দ্বিতীয় দিনের বৃষ্টিতেও ভেসে গেছে আরও ১২ ওভার। আর তাই সে ঘাটতি পোষাতেই আধা ঘণ্টা আগে খেলা শুরুর সিদ্ধান্ত নেয়া হয়েছিল। তবে তার আর হয়ে ওঠা সম্ভব হয়নি।

এদিকে সাকিব আল হাসানের জাদুকরী বোলিংয়ে দ্বিতীয় দিন শেষে ভালো অবস্থানেই আছে বাংলাদেশ। ২৯ রানে এগিয়ে থেকে তৃতীয় দিন শুরু করবে তারা। ২৬০ রানেই তুলেতে প্রথম সারির সাত ব্যাটসম্যানকে হারিয়েছে নিউজিল্যান্ড। দুই অপরাজিত ব্যাটসম্যান হেনরি নিকোলস ও টিম সাউদি তৃতীয় দিনের ব্যাটিং শুরু করবেন।

আরটি/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।