তৃতীয় দিনের খেলায় বৃষ্টির বাধা


প্রকাশিত: ১০:৩৬ পিএম, ২১ জানুয়ারি ২০১৭

বৃষ্টির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্ট নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি। গতকাল শনিবার রাত থেকে ক্রাইস্টচার্চে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও দমকা হাওয়া বয়ে যাচ্ছে। এখনও টানা বৃষ্টি হওয়ার কারণে প্রথম সেশনের খেলা পণ্ড হওয়ার সম্ভবনা দেখা দিয়েছে।

মূল উইকেট এবং রান আপের জায়গা কভার দিয়ে ঢাকা রয়েছে। এবং কভারের উপর প্রচুর পরিমাণে পানি জমে রয়েছে। ফলে বৃষ্টি থেমে গেলেও মাঠ খেলার উপযোগী করতে মধ্যাহ্ন ভোজনের সময় প্রায় ঘনিয়ে আসবে। ফলে প্রথম সেশনের খেলা প্রায় পণ্ডই বলা যায়।

শনিবার রাতের প্রায় পুরোটা সময়ও ঝির ঝির বৃষ্টি পড়েছে। ঘন কালো মেঘে ঢাকা আকাশে সূর্যের চিহ্নও দেখা যায়নি। স্থানীয় সময় সকাল ১০টার পর মেঘকে আড়াল করে সূর্য উঁকি দিলেও লুকোচুরি খেলাও মেতেছে।

প্রথম দিন আলোক স্বল্পতায় খেলা হয়নি ৬ ওভার আর দ্বিতীয় দিন ৭ ওভার। তার উপর দ্বিতীয় দিনের বৃষ্টিতেও ভেসে গেছে আরও ১২ ওভার। আর তাই সে ঘাটতি পোষাতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছিল। তবে তার আর হয়ে ওঠা সম্ভব হয়নি।

অবশ্য আগের দিনই আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছিলো আগামী তিন দিনই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও আবহাওয়ার পূর্বাভাস অনেক সময়ই মেলে না। এমনটাই আশা করছিলেন ক্রিকেটপ্রেমীরা।

এদিকে সাকিব আল হাসানের জাদুকরী বোলিংয়ে দ্বিতীয় দিন শেষে ভালো অবস্থানেই আছে বাংলাদেশ। ২৯ রানে এগিয়ে থেকে তৃতীয় দিন শুরু করবে তারা। ২৬০ রানেই তুলেতে প্রথম সারির সাত ব্যাটসম্যানকে হারিয়েছে নিউজিল্যান্ড। দুই অপরাজিত ব্যাটসম্যান হেনরি নিকোলস ও টিম সাউদি তৃতীয় দিনের ব্যাটিং শুরু করবেন।

আরটি/জেএইচ

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।