ক্রাইস্টচার্চে আগামী তিনদিন বৃষ্টির হুমকি!


প্রকাশিত: ০১:২৭ পিএম, ২১ জানুয়ারি ২০১৭

নিউজিল্যান্ডের আকাশ এত দ্রুত রঙ বদলায় যে আবহাওয়া পূর্বাভাষও অনেক সময় সঠিকভাবে মেলে না। যেমন গত শুক্রবার দুপুরে বৃষ্টির পূর্বাভাষ ছিল। আবহাওয়ার রিপোর্টে বলা হয়েছিল দুপুরের পর বৃষ্টি হবে; কিন্তু শেষ পর্যন্ত বৃষ্টির দেখা মেলেনি। যদিও আকাশে মেঘের ঘনঘটা ছিল। কনকনে ঠান্ডায় শরীর জমে গেলেও বৃষ্টি আসেনি।  

আজও আবহাওয়ার রিপোর্টে দুপুরের পর বৃষ্টি হতে পারে বলা আছে। এবার অবশ্য সত্যি সত্যি বৃষ্টি নামল। ক্রাইস্টচার্চে যখন বিকেল সোয়া ৫টা, তখন থেকেই ফোটা ফোটা বৃষ্টি পড়েছে। বৃষ্টি ও আলো কমে যাওয়ার কারণে দ্বিতীয় দিনের অন্তত এক ঘণ্টা আগেই খেলা বন্ধ হয়ে গেছে।

Babuআজ রাতেও ক্রাইস্টচার্চে বৃষ্টি ঝরেছে। স্থানীয়দের অনেকের মতো আগামীকাল রোববারের খেলা বৃষ্টিতে বিঘ্নিত হতে পারে। কারণ, কালও নাকি বৃষ্টি হবে। আবহাওয়ার পূর্বাভাষেও রোববার বৃষ্টির কথা বলা হয়েছে জোর দিয়েই।

একদম সকালের দিকে বৃষ্টির সম্ভাবনা নেই তেমন। তবে দুপুর থেকে বিকেল পর্যন্ত  কয়েক পশলা বৃষ্টির যথেষ্ট সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সম্ভাবনা শুধু যে রোববার রয়েছে, তা নয়। আগামী ২৩ ও ২৪ জানুয়ারিও বৃষ্টির আগাম পূর্বাভাষ দিচ্ছে ক্রাইস্টচার্চের আবহাওয়ার রিপোর্ট। শেষ পর্যন্ত এই পূর্বাভাষ সত্য হলে, এ টেস্টে বৃষ্টি বাধা হয়ে দাঁড়াবে।

braverdrink

শনিবার পড়ন্ত বিকেলে ঝিরঝিরে বৃষ্টিতে বন্ধ হওয়ার আগ পর্যন্ত ম্যাচ দুলছে পেন্ডুলামের মতো। বরং বাংলাদেশের প্রথম ইনিংসে এগিয়ে থাকার একটা সুযোগও সম্ভাবনা তৈরি হয়েছিল। তামিমের দল এখনো এগিয়ে ২৯ রানে। আর স্বাগতিক নিউজিল্যান্ডের হাতে আছে আরও তিন উইকেট।

এদিকে আজ খেলা শেষে টাইগারদের শরীরী অভিব্যক্তি বলে দিচ্ছিল তারা অনেকটাই আশাবাদী, উজ্জীবিত এবং অনুপ্রাণিত। ফাস্ট বোলার তাসকিন আহমেদ তো বলেই দিয়েছেন, ‘রোববার সকালে যত অল্প সময় ও কম রানে সম্ভব কিউই ব্যাটিংয়ের লেজ মুড়িয়ে দিতে হবে।’

এখন যদি বৃষ্টিতে ঠিক মতো খেলাই না হয়, তাহলে এই ছন্দ ফিরে পাওয়ার মধ্যে একটা বাধা চলে আসবে। কাজেই বৃষ্টি যত কম ভোগাবে ততই মঙ্গল তামিম বাহিনীর।

এআরবি/আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।