ব্যাটিংয়ে নেমেছে নিউজিল্যান্ড


প্রকাশিত: ১০:০০ পিএম, ২০ জানুয়ারি ২০১৭

সকাল থেকেই ক্রাইস্টচার্চের আকাশে মেঘ আর সূর্যের লুকোচুরি খেলা হচ্ছে। কখনও মেঘকে আড়াল করে উঁকি দিচ্ছে সূর্য। আবার কখনও সূর্যকে ঢেকে দিচ্ছে মেঘ। তবে আশার কথা হলো নির্ধারিত সময়েই শুরু হয়েছে খেলা। যদিও আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টির সম্ভাবনা রয়েছে, তারপরও দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে স্বাগতিক নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে ২৮৯ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ। প্রথম দিনের খেলা শেষে ব্যাট হাতে নামার কথা থাকলেও আলোক স্বল্পতায় ব্যাটিংয়ে নামেনি কিউইরা। তাই দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমেছে স্বাগতিকরা। শনিবার ক্রাইস্টচার্চের হ্যাগলে ওভাল স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসের খেলা শুরু করে নিউজিল্যান্ড। ব্যাটিংয়ে নেমেছেন দুই ওপেনার টম লাথাম ও জিত রাভাল ।

এর আগে শুক্রবার নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২৮৯ রানেই অলআউট হয়েছে বাংলাদেশ। শুরুতে চাপে পরা দলকে সাকিব আল হাসান ও সৌম্য সরকার টেনে তোলার চেষ্টা করেছিলেন। ১৫৭ রানের দারুণ জুটিও গড়েছিলেন তারা। তবে সৌম্যর বিদায়ের সঙ্গে সঙ্গে ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ।

এরপর ষষ্ঠ উইকেট জুটিতে দলের হাল ধরেছিলেন প্রথমবারের মত টেস্ট খেলতে নামা দুই তরুণ নুরুল হাসান সোহান ও নাজমুল হোসেন শান্ত। ৫৩ রানের জুটি গড়ে দলকে সম্মানজনক সংগ্রহ এনে দিয়েছিলেন এ দুই ব্যাটসম্যানই।

দলের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান করেন সৌম্য। এছাড়া সাকিব ৫৯ ও সোহান ৪৭ রান করেছিলেন। নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউদি ৯৪ রানে পেয়েছেন ৫টি উইকেট। ৮৭ রানে ৪ই উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট। এছাড়া ১টি উইকেট পেয়েছেন নেইল ওয়াগনার।

আরটি/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।