মঙ্গলবার ছাত্রদলের বিক্ষোভ


প্রকাশিত: ০৭:১৯ এএম, ২৩ মার্চ ২০১৫

ছাত্রদলের সাবেক নেতা ও বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ নিখোঁজ নেতাদের সন্ধান ও গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তির দাবিতে মঙ্গলবার বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। দেশের সকল জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় সমূহে এই কর্মসূচি পালিত হবে।

সোমবার দুপুরে ছাত্রদল সহ-সভাপতি নাজমুল হাসান প্রেরিত এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান এই কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে তারা বলেন, স্বৈরাচারী অবৈধ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য রাষ্ট্রীয়ভাবে সন্ত্রাস চালাচ্ছে। পরিকল্পিতভাবে মানুষ হত্যা, অপহরণ, গুম এ সরকারের প্রধান বৈশিষ্ট্যে পরিণত হয়েছে। নির্বিচারে বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতার করে অবৈধ নির্বাচনের মাধ্যমে গঠিত এই নির্লজ্জ সরকার গোটা দেশটাকেই যেন একটি বৃহৎ কারাগারে পরিণত করেছে।

এই ভয়াবহতা থেকে দেশ ও জাতিকে রক্ষা করতেই এবং চলমান আন্দোলন সফল করতে ছাত্র সমাজকে ঐক্যবদ্ধভাবে রাজপথের সংগ্রাম বেগবান করতে হবে। গণতন্ত্র ফিরিয়ে এনেই সকল জুলুমের অবসান ঘটাতে হবে।

নেতৃদ্বয় অবিলম্বে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ, ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন, তিতুমীর কলেজ ছাত্রদল নেতা মেহেদী হাসান, তেজগাঁও কলেজ ছাত্রদল নেতা হোসাইন কালাচাঁন, ঝিনাইদহ জেলার ছাত্রদল নেতা মিরাজুল ইসলামসহ সকল ছাত্রদল নেতাকে নিঃশর্ত মুক্তি দিয়ে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান।

বিবৃতিতে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক সংশিষ্ট ইউনিট সমূহকে যথাযথভাবে পালনের নির্দেশ দেন।

এমএম/বিএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।