হার দিয়ে শেষ বাংলাদেশের


প্রকাশিত: ১১:০০ এএম, ২০ জানুয়ারি ২০১৭

শুরু যেন শেষের সঙ্গে মিলে গেল। দক্ষিণ আফ্রিকার কাছে হার দিয়ে পাঁচ ম্যাচের সিরিজের যাত্রা শুরু করেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। শেষটাও ভালো হলো না বাংলাদেশের। অর্থাৎ সিরিজের পঞ্চম ম্যাচে প্রোটিয়া নারীদের কাছে ৮ উইকেটের পরাজিত হয়েছে রোমানা আহমেদ বাহিনী। আর তাতে স্বাগতিকরা সিরিজটির পরিসমাপ্তি ঘটালো ৪-১ ব্যবধানে হেরে।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৩৬.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৬৮ রান করে বাংলাদেশ। জবাবে মাত্র ১০ ওভার খেলেই মাত্র ২ উইকেট হারিয়ে গন্তব্যে নোঙর ফেলে সফরকারী দক্ষিণ আফ্রিকা।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে প্রোটিয়া ওপেনার লিজেলি লি ব্যাট হাতে ঝড় তোলেন। সালমা খাতুনের বলে আউট হওয়ার আগে ১৯ বলে ৭টি চারের মারে করেন ৩৭ রান। আরেক ওপেনার আন্দ্রেই স্টেইন করেন ৯ রান। তিনি শিকার রোমানা আহমেদের। দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ডু প্রেজ (৯) ও ট্রাওন (১৩)।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ। স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ১৩ রান করেন ওপেনার শারমিন সুলতানা। দ্বিতীয় সর্বোচ্চ ১০ রান আসে নিগার সুলতানার ব্যাট থেকে। বাকিরা ছুঁতে পারেননি দুই অঙ্ক। প্রোটিয়াদের পক্ষে ৪ উইকেট নেন ক্রিস্টেন।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।