সৌম্য-সাকিবের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ


প্রকাশিত: ১২:১৬ এএম, ২০ জানুয়ারি ২০১৭

নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহিম, ওপেনার ইমরুল কায়েস ও টেস্ট স্পেশালিস্ট মুমিনুল হককে ছাড়াই দ্বিতীয় টেস্টে মাঠে নেমেছে বাংলাদেশ। তার উপর মাত্র ৩৮ রানেই বিদায় এ ম্যাচের অধিনায়ক তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ। তাই জেগেছিল ছিল হয়তো প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসের মতো অল্প রানেই গুটিয়ে যাওয়ার শঙ্কা। তবে সৌম্য সরকার ও সাকিব আল হাসানের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ।

Babu-Vaiইতোমধ্যেই ৯০ রানের দারুণ এক জুটি গড়েছেন সাকিব ও সৌম্য। তাদের এ জুটিতে ভর করে মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ১২৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ক্যারিয়ারের প্রথম টেস্ট হাফসেঞ্চুরি করে সৌম্য অপরাজিত আছেন ৬৪ রানে। ৭৬ বলে ৮টি চারের সাহায্যে এ রান করেন তিনি। আর ৪৬ বলে ৭টি চারের সাহায্যে ৩৯ রান করে অপরাজিত আছেন সাকিব আল হাসান।

এর আগে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিং করার আমন্ত্রণ জানান নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসন। ব্যাটিংয়ে নেমে শুরুতেই অধিনায়ক তামিম ইকবালকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। লেগ সাইডে রাখা টিম সাউদির বাউন্সার তামিম ঘুরিয়ে দিতে চেয়েছিলেন। তবে তা ব্যাটের কানায় লেগে চলে যায় উইকেটরক্ষক ব্র্যাডলি ওয়াটলিংয়ের হাতে।
braverdrink
তামিমের বিদায়ের পর বেশিক্ষণ থাকতে পারেননি মাহমুদউল্লাহও। দলীয় ৩৮ রানে ট্রেন্ট বোল্টের বলে উইকেটরক্ষক ব্র্যাডলি ওয়াটলিংয়ের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। আউট হওয়ার আগে ২৪ বলে ১৯ রান করেন তিনি।

আরটি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।