টেস্টে অভিষেকের অপেক্ষায় সোহান


প্রকাশিত: ০৪:৫২ এএম, ১৯ জানুয়ারি ২০১৭

শেষ পর্যন্ত বুড়ো আঙুলের চোটটাই বাঁধ সাধলো মুশফিকের। ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলছেন না টাইগারদের নিয়মিত এই অধিনায়কে। আর এতে টেস্টে অভিষেক হতে যাচ্ছে উইকেট রক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানের।

সিরিজের প্রথম টেস্টে ব্যাট করার সময় ওয়েগনারের বল বাঁ হাতের বুড়ো আঙুল আর ডান হাতের তর্জনীতে চোট পান মুশফিক। এরপরও খেলেন ১৫৯ রানের দুর্দান্ত ইনিংস। পরে দ্বিতীয় ইনিংসে বল লাগে হেলমেটে। সেটা সমস্যা করেনি, সেরে উঠেছে তর্জনীও। বাঁধ সাধল বুড়ো আঙুল।

সংবাদ সম্মেলনে তামিম জানান, `সিরিজের দ্বিতীয় টেস্টে আমরা মুশফিককে পাচ্ছি না। মুশফিকের সুস্থ হতে ৩-৪ সপ্তাহ সময় লাগবে। আর এতে টেস্টেও অভিষেক হতে যাচ্ছে নুরুল হাসান সোহানের।`

braverdrink

ঘরোয়া ক্রিকেটে এখন পর্যন্ত ৪৯ ম্যাচে ৫টি সেঞ্চুরি ও ১৩টি হাফ সেঞ্চুরিতে করেছেন ২ হাজার ৪২৫ রান। আর গড় ৪১.৮১। জাতীয় লিগে নিজের সবশেষ ম্যাচটিতেও দারুণ এক অপরাজিত সেঞ্চুরি করেছিলেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

এদিকে চলতি সফরেই প্রথম ওয়ানডেতে মুশফিক হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার পর ওয়ানডে অভিষেক হয়েছিল নুরুলের। শেষ দুই ওয়ানডেতে ব্যাট হাতে করেছিলেন ২৪ ও ৪৪ রান। পরে খেলেছেন তিনটি টি-টোয়েন্টিও। এবার সাদা জার্সি গায়ে মাঠে নামার অপেক্ষায় এই ব্যাটসম্যান।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।