ইএসপিএন-ক্রিকইনফোর বর্ষসেরা পুরস্কারের তালিকায় ৫ বাংলাদেশি


প্রকাশিত: ০৪:০৬ এএম, ১৮ জানুয়ারি ২০১৭

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর ২০১৬ সালের বর্ষসেরা পুরস্কারের তালিকা প্রকাশ করেছে। আর এতে জায়গা পেয়েছেন বাংলাদেশের পাঁচজন খেলোয়াড়। তারা হলেন তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও মোস্তাফিজুর রহমান। ১২ বিভাগে ২০১৬ সালের সেরা ক্রিকেটারদের পুরষ্কৃত করবে ওয়েবসাইটটি।

সেরা টেস্ট ব্যাটিং পারফরম্যান্সে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের তামিম ইকবাল খান। গত বছর মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে সেঞ্চুরি হাকিয়েছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ১৪৭ বলে ১০৪ রান করেছিলেন তিনি। তার সঙ্গে এই বিভাগে রয়েছে বেন স্টোকস, টেমবা বাভুমার, ব্রেন্ডন ম্যাককালাম, মিসবাহ-উল-হক,ইউনিস খান, কুসল মেন্ডিস, জেপি ডুমিনি, ভিরাট কোহলি ও পিটার হ্যান্ডসকম।

টেস্টের সেরা বোলিং পারফরম্যান্সের তালিকাতে রয়েছে মেহেদী হাসান মিরাজের নাম। টেস্টে সেরা বোলিংয়ের পাশাপাশি বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটারদের পুরস্কারের মনোনয়নও পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। সেরা বোলিংয়ের দিক থেকে মিরপুর টেস্টে মিরাজের ৭৭ রানের ৬ উইকেট মনোনয়ন পেয়েছে এ বিভাগে। তার সাথে এ বিভাগে মনোনয়ন পেয়েছে স্টুয়ার্ট ব্রড, ইয়াসির শাহ, রঙ্গনা হেরাথ, পেরেরা, অশ্বিন, ফিলান্ডার, রাবাদা, টিম সাউদি, জাদেজা।

এদিকে টি-টোয়েন্টিতে সেরা ব্যাটিং পারফরম্যান্সেও বাংলাদেশের দুইজন মনোনয়ন পেয়েছে। গত বছর এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে মাহমুদউল্লাহ রিয়াদের ২২ রানের ইনিংস ও শ্রীলঙ্কার বিপক্ষে সাব্বির রহমানের ৮০ রানের ইনিংসটি রয়েছে। এছাড়াও  বাংলাদেশের এই দুই জনের সঙ্গে মনোনয়ন পেয়েছে ভারতের অধিনায়ক বিরাট কোহলি, ক্রিস গেইল, জো রুট, লেন্ডল সিমন্স, কার্লোস ব্রাথওয়েট, মারলন স্যামুয়েলস ও গ্লেন ম্যাক্সওয়েল।

টি-টোয়েন্টিতে সেরা বোলিংয়ে মনোনয়ন পেয়েছে কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে  নিউজিল্যান্ডের বিপক্ষে ২২ রানে ৫ উইকেটের শিকারটি মনোনয়ন পেয়েছেন। তার সাথে পাকিস্তানের মোহাম্মদ আমির, কসুন রাজিতা, মিশেল সান্টনার, অশ্বিন, জেমস ফকনার, ক্রিস জর্দান, ডোয়াইন ব্রাভো ও ইমাদ ওয়াসিম মনোনয়নের তালিকায় জায়গা পেয়েছেন।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।