ব্যাটসম্যানের ব্যাটের আঘাতে হাসপাতালে উইকেটরক্ষক


প্রকাশিত: ০১:৪১ পিএম, ১৭ জানুয়ারি ২০১৭

ওয়েলিংটনে টিম সাউদির বাউন্সারে আঘাত লাগে মুশফিকুর রহীমের মাথায়। সঙ্গে সঙ্গে স্তব্ধ হয়ে গিয়েছিল ক্রিকেট বিশ্ব। কারণ বছর দুই আগে শেন অ্যাবোটের  বাউন্সারে ফিলিপ হিউজের মৃত্যু যে এখনও তরতাজা! শেষ পর্যন্ত বড় কিছু ঘটেনি মুশফিকের। একই দিনে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হচ্ছিল তাদের সেরা টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাস লিগ। আর সেখানে ঘটে গেল প্রায় একই কাণ্ড। তবে এবার বোলার আঘাতে ব্যাটসম্যান নয়, ব্যাটসম্যানের ব্যাটের আঘাতে মাটিতে লুটিয়ে পড়লেন এক উইকেটরক্ষক।

বাংলাদেশের ক্রিকেটে অনেক পরিচিত নাম ব্যাড হজ। অস্ট্রেলিয়া দলের পাশাপাশি বিপিএলের সুবাদে কয়েকবারই এসেছেন বাংলাদেশে। এমনকি বিপিএলের প্রথম দুই আসরে সেরা ব্যাটসম্যানই ছিলেন তিনি। সেই ব্র্যাড হজের ব্যাটের আঘাতে হাসপাতালে যেতে হয়েছে প্রতিপক্ষের উইকেটরক্ষক পিটার নেভিলকে।

সোমবার বিগব্যাসে অনুষ্ঠিত হচ্ছিল মেলবোর্ন রেঞ্জার্স ও অ্যাডিলেড স্ট্রাইকার্সের মধ্যকার খেলা। মেলবোর্নের দেওয়া ১৭১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাট করছিল অ্যাডিলেড। ১৮ বলে তখন প্রয়োজন ৪৩ রান। একটু হাত খুলে ব্যাটিং করার চেষ্টা করেছিল দলের অধিনায়ক ব্র্যাড হজ; কিন্তু হাত খুলতে গিয়ে হাত ফসকে ব্যাট উড়ে চলে যায় পেছনের দিকে।

Peter

এ সময় বলের দিকে চোখ রেখেছিলেন রেঞ্জার্স উইকেটরক্ষক নেভিল। হঠাৎই ব্যাট এসে লাগে তারা মাথায়। সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। ওই সময় রান নিতে দৌড় দিয়েছিলেন হজ। দ্বিতীয় রান নেওয়ার সময় চোখে পড়ে সে দৃশ্য। সঙ্গে সঙ্গে দৌড়ে নেভিলের কাছে যান তিনি। এরপর প্রাথমিক চিকিৎসার পর কোন ঝুঁকি না নিয়ে মাঠ থেকে সরাসরি তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

এক্স-রে করার পর চোয়ালে চিড় ধরা পড়েছে নেভিলের। টুইটারে এ সংবাদ নিশ্চিত করেছেন কেএফসি বিগ ব্যাসের এক কর্মকর্তা, ‘ভয়ের কথা হচ্ছে নেভিলের চোয়ালে চিড় ধরা পড়েছে।’

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত ১৭টি টেস্ট ও নয়টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন নেভিল।

ব্যাটসম্যানের ব্যাটের আঘাতে হাসপাতালে উইকেটরক্ষক ভিডিওটি দেখতে ক্লিক করুণ

আরটি/আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।