তৃতীয় ওয়ানডেতেও পাকিস্তানের অধিনায়ক হাফিজ


প্রকাশিত: ০৪:১৩ পিএম, ১৬ জানুয়ারি ২০১৭

ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার মাটিতে অবিস্মরণীয় জয় পাওয়ার ম্যাচে খেলতে পারেননি পাকিস্তান দলের নিয়মিত অধিনায়ত আজহার আলি। তার পরিবর্তে দলের নেতৃত্ব ছিল মোহাম্মদ হাফিজের ওপর। অস্ট্রেলিয়ার মাটিতে এক যুগ পর পাওয়া জয়ে দলকে সামনে থেকেই নেতৃত্ব দেন হাফিজ। ব্যাট হাতে দলীয় সর্বোচ্চ ৭২ রান করে ম্যাচ সেরা হন তিনি।

আজহার আলি পুরোপুরি ইনজুরি থেকে না সারায় বৃহস্পতিবার শুরু হতে যাওয়া তৃতীয় ওয়ানডেতেও পাকিস্তানের নেতৃত্ব থাকছে মোহাম্মদ হাফিজের ওপর। বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তান দলের টিম ম্যানেজার ওয়াসিম বারি।
 
সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন আজহার আলি। ফলে অধিনায়কত্ব বর্তায় হাফিজের কাঁধে। পাকিস্তানি অলরাউন্ডার এর আগে টি-টোয়েন্টি নিয়মিত অধিনায়ক ছিলেন। অনিয়মিত অধিনায়ক হিসেবে একটি টেস্টেও পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছিলেন।

তবে ওয়ানডেতে গতকালই প্রথম নেতৃত্ব দেন দলকে। সেই ম্যাচেই ১২ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে জয় ধরা দেয় সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের। পকিস্তান দলের সাবেক অধিনায়ক ও ম্যানেজার ওয়াসিম বারি আরও বলেছেন, তৃতীয় ম্যাচেও জয়ের জন্য তৈরি তারা, ‘দলের সকল খেলোয়াড়ই তৈরি সিরিজে এগিয়ে যাওয়ার জন্য এবং তৃতীয় ওয়ানডেতেও লড়াই করার জন্য।’

উল্লেখ্য, ৫ ম্যাচ সিরিজের প্রথমটিতে ৯২ রানে জিতেছিল স্বাগতিক অস্ট্রেলিয়া। ফলে সিরিজে এখন  ১-১ এ সমতা বিরাজ করছে।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।