শচীনের রেকর্ড স্পর্শ করা অসম্ভব : কোহলি


প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ১৬ জানুয়ারি ২০১৭

২০০ টেস্টে ৫১টি সেঞ্চুরিসহ ১৫ হাজার ৯২১ রান। ৪৬৩ ম্যাচে ওয়ানডেতে ৪৯টি শতকসহ ১৮ হাজার ৪২৬ রান। এই ক্রিকেটীয় পরিসংখ্যান ভারতের কিংবদন্তী শচীন টেন্ডুলকারের। অনেকেই মনে করছেন, তার এই রেকর্ড অক্ষুণ্ণ থাকবে!

যদি এই রেকর্ড কেউ ভাঙতে পারেন, আর সেটা সম্ভব হবে বিরাট কোহলির পক্ষেই। কিন্তু হালের অন্যতম সেরা ক্রিকেটার কোহলিও মনে করেন, শচীনের রেকর্ড স্পর্শ করাই অসম্ভব। ভাঙ্গা তো দূরের কথা!

সম্প্রতি এক সাক্ষাৎকারে কোহলি বলেন, ‘শচীনের রেকর্ড স্পর্শ করা অসম্ভব। ২৪ বছরের কেরিয়ারে ২০০টি টেস্ট খেলেছেন তিনি। ১০০টি সেঞ্চুরি আছে তার। ভাবা যায় না, কী অসাধারণ পরিসংখ্যান! আমার মনে হয় না যে শচীনের মতো এতদিন ক্রিকেট খেলে যেতে পারবো। কিন্তু আমি ভারতীয় ক্রিকেটে পার্থক্য গড়েই খেলাটা ছাড়বো।’

প্রসঙ্গত, ২৮ বছর বয়সী কোহলি ৫৩ ম্যাচে ১৫টি সেঞ্চুরিসহ ৪ হাজার ২০৯ রান করেছেন। ১৭৭টি ওয়ানডে ম্যাচ খেলেছেন, নামের পাশে যোগ করেছেন ২৭টি সেঞ্চুরি; একদিনের ম্যাচে তার ঝুলিতে জমা আছে ৭ হাজার ৬৯২ রান।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।