বাজে বোলিং আর ভাগ্যকে দুষলেন মুশফিক


প্রকাশিত: ০৮:৩৮ এএম, ১৬ জানুয়ারি ২০১৭

ওয়েলিংটন টেস্টে প্রথম ইনিংসে দারুণ ব্যাটিং করেছে বাংলাদেশ। যদিও দ্বিতীয় ইনিংসে সে ধারা ধরে রাখতে পারেনি তারা। ফলে নিউজিল্যান্ডকে সাদামাটা লক্ষ্যই দিতে পেরেছিল টাইগাররা। কিন্তু তারপরও বোলারদের দুষলেন দলের অধিনায়ক মুশফিকুর রহীম। পাশাপাশি নিজেদের দুর্ভাগ্যর কথাও উল্লেখ করেন তিনি।

পুরষ্কার বিতরণী মঞ্চে মুশফিক বলেন, ‘কোনো সন্দেহে নেই যে এমন একটা ম্যাচ হারা কতটা হতাশার। আমরা প্রথম ইনিংসে অসাধারণ ব্যাটিং করেছি। বাজে বোলিংই আমাদের ভুগিয়েছে। তাছাড়াও আমাদের দলে বেশ কিছু ইনজুরি সমস্যা ছিল।’

Babu-Vaনিউজিল্যান্ড সফরে যাওয়ার আগেই বাংলাদেশ হারিয়েছে টেস্ট ক্রিকেটের সেরা পেসার মোহাম্মদ শহীদকে। একই সঙ্গে ফর্মের তুঙ্গে থাকা শফিউল ইসলামকেও হারায় তারা। আর সীমিত ওভারের ম্যাচে খেলতে নেমে আরও চোটে পড়েন মোস্তাফিজ। তাই তাসকিন, শুভাশিস ও রাব্বির মত নবীনদের নিয়েই মাঠে নামতে হয় টাইগারদের। তবে ক্রাইস্টচার্চে তাদের কাছ থেকে ভালো কিছুর আশা করছেন মুশফিক।

braverdrink

‘এই কন্ডিশনে আমাদের দলের বোলাররা খুবই অনভিজ্ঞ। তবে আশা করছি তারা দ্রুত কৌশল শিখে নিতে পারবে। আমি আশা করছি আমাদের বোলাররা ক্রাইস্টচার্চে ভালো করবে এবং বোলিংয়ে প্রতিপক্ষ দলের উপর চাপ প্রয়োগ করতে পারবে। আর সাকিবের জন্য সত্যি ভীষণ ভালো লাগছে, সে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন।’

উল্লেখ্য, প্রথম টেস্টে নিউজিল্যান্ডের কাছে সাত উইকেটে হেরেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ৫৯৫ রান করার পর এবার প্রথম কোন দল হারের দেখা পেলো। ফলে সিরিজে ১-০ তে পিছিয়ে আছে বাংলাদেশ।

আরটি/এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।