ইনজুরি বাংলাদেশকে পিছিয়ে দিয়েছে : উইলিয়ামসন


প্রকাশিত: ০৭:৫৩ এএম, ১৬ জানুয়ারি ২০১৭

প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৯৫ রান করেও কে জানতো হারতে হবে বাংলাদেশকে। চিরাচরিত দ্বিতীয় ইনিংসের ব্যর্থতায় এমনটাই হয়েছে ওয়েলিংটন টেস্টে। মাত্র ১৬০ রানেই শেষ হয় তাদের ইনিংস। ফলে প্রথম দল হিসেবে প্রথম ইনিংসে এতো রান করার পর হেরে লজ্জার বিশ্ব রেকর্ড গড়েছে টাইগাররা। আর সাত উইকেটের বড় জয় নিয়েই সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো নিউজিল্যান্ড। তবে বাংলাদেশের এমন হারের পেছনে ইনজুরিকেই বড় করে দেখছেন কিউই অধিনায়ক।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে একের পর এক ব্যাটসম্যানদের চোট নিয়ে মাঠ ছাড়া নিউজিল্যান্ডের কাজটা সহজ করে দিয়েছে। বিশেষ করে বলের আঘাতে মুশফিক মাঠ ছাড়লে আর শক্ত প্রতিরোধ গড়তে পারেনি টাইগাররা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে কিউই অধিনায়ক উইলিয়ামসনও সেটি স্বীকার করলেন অকপটেই। `প্রতিকুল কন্ডিশনেও বাংলাদেশ দারুণ খেলেছে। তবে শেষ দিনে ইনজুরি ওদের পিছিয়ে দিয়েছে, এটা সত্যিই দুর্ভাগ্যজনক।`

বাংলাদেশের দেওয়া ২১৭ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই করে নিউজিল্যান্ড। ৩২ রানের ওপেনিং জুটি পায় তারা। এরপর মেহেদী হাসান মিরাজের জোড়া আঘাতে দুই ওপেনারকে ফিরিয়ে ম্যাচের দারুণভাবে খেলায় ফিরে আসে বাংলাদেশ। এরপর দারুণ এক জুটি গড়েন নিউজিল্যান্ডের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান রস টেলর ও অধিনায়ক উইলিয়ামসন। ১৬৩ রানের দুর্দান্ত জুটি গড়ে বাংলাদেশের স্বপ্ন টেস্ট বাঁচানোর স্বপ্ন ভেঙ্গে দেন এ দুই ব্যাটসম্যান।

braverdrink

এদিকে নিজের দলের খেলোয়াড়দের কৃতিত্ব দিতেও ভুল করেননি কিউই এই অধিনায়ক। `দ্বিতীয় ইনিংসের সময় আমরা ধীরে ধীরে ম্যাচে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে শুরু করি। আমাদের ক্রিকেটাররা ওদের কোন সুযোগ দেয়নি। আমরা তিন বিভাগেই ভালো খেলেছি। পরের ম্যাচেও এ ধারাবাহিকতা ধরে রাখতে চাই।`

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।