সিটি নির্বাচনে ভুল করবে না বিএনপি : বাণিজ্যমন্ত্রী


প্রকাশিত: ০৮:৩৪ এএম, ২১ মার্চ ২০১৫

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ৫ জানুয়ারিতে আমরা চেয়েছিলাম সবার অংশগ্রহণের মাধ্যমে একটি নির্বাচন। কিন্তু বিএনপি তাতে অংশ না নিয়ে ভুল করেছে। যার খেসারত এখন তাদের দিতে হচ্ছে। আশা করি আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে তারা সে ভুল করবে না। তারা নির্বাচনে অংশ নেবে।  

শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘বায়োকেমিস্ট্রি, ইন্ড্রাস্ট্রি অ্যান্ড সাসটেইনেবল ইকোনোমি’ শীর্ষক এক কনফারেন্সে তিনি এ কথা বলেন। বাংলাদেশ প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান সমিতি এ অনুষ্ঠানের আয়োজন করে।  

মন্ত্রী বলেন, যারা চলন্ত বাসে পেট্রলবোমা মেরে মানুষ পুড়িয়ে মারে তাদের সাথে কোনো আলোচনা হতে পারে না। তারা ঘরে বসে হরতাল ডাকে। কিন্তু রাস্তায় নামতে দেখা যায় না। নামমাত্র হরতাল দিয়ে তারা নিজেরাই তা মানে না। জনগণতো মানছেই না।

তিনি আরও বলেন, বাংলাদেশ যখন স্বাধীনতা অর্জন করেছিল তখন মাত্র সাড়ে ৭ কোটি মানুষের খাদ্যের যোগান দিতে পারছিল না। কিন্তু বর্তমানে দেশ খাদ্যে এত স্বয়ংসম্পূর্ণ যে নিজেদের দেশের মানুষের খাদ্যের যোগান দিয়ে বিদেশেও রফতানি করছে। আমাদের এ ধারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বাংলাদেশ প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ড. সাইয়াদ সালেহীন কাদরীর সভাপতিত্বে সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. মামুন আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, এফবিসিসিআই-এর সভাপতি কাজী আকরামউদ্দীন আহমেদ প্রমুখ।

বিএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।