নিউজিল্যান্ডের শুভ সূচনা


প্রকাশিত: ০২:৫১ এএম, ২১ মার্চ ২০১৫

বিশ্বকাপ ক্রিকেটের চতুর্থ কোয়ার্টার ফাইনালে মার্টিন গাপটিলের ব্যাটের উপর ভর করে এগিয়ে যাচ্ছে  নিউজিল্যান্ড। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৫ ওভার শেষে ২ উইকেট হারিয়ে কিউইদের সংগ্রহ ১৩৮ রান। মার্টিন গাপটিল ৭২ আর রস টেইলর ১৭ রান নিয়ে ব্যাট করছে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ২৭ রানে টেইলরের বলে ১২ রান করে আউট হন কিউই অধিনায়ক ম্যাককালাম। আর ৩৩ রান করে রাসেলের বলে আউট হন কেন উইলিয়ামসন।

বিশ্বকাপে নিউজিল্যান্ডের সাথে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটীয় লড়াইটা বেশ পুরনো। ১৯৭৫ সালে প্রথম বিশ্বকাপেই মুখোমুখি হয়েছিলো দল দুটি। আর এখন পর্যন্ত মোট ৬ বারের দেখায় ৩ জয় দু দলের পাল্লাটা সমান।

গ্রুপ পর্বে সবকটি ম্যাচে জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখায় বেশ ফুরফুরে মেজাজে রয়েছে কিউইরা। দলের অধিনায়কত্বের গুরুভার নিজের কাঁধে নিয়ে দুর্দান্ত গতিতেই রানের ফোয়ারা ছোটাচ্ছেন ব্রেন্ডন ম্যাককালাম। আর সাউদি, বোল্ট ও মিলনেকে নিয়া গড়া এই পেস ত্রয়ী ওয়েলিংটনের উইকেটে আগুনে ঝরাতে পারলে যেকোন প্রতিপক্ষ জ্বলেপুরে ছাই হতে বাধ্য।

অন্যদিকে, আয়ারল্যান্ডের কাছে হেরে দু:স্বপ্নের মতো বিশ্বকাপ শুরু করলেও, খাদের কিনারা থেকে ফিরে এসে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ইনজুরির কাটিয়ে ফিরতে পারেন ক্রিস গেইল। আর তাহলে কপাল পুড়তে পারে ডোয়াইন স্মিথের। পাশাপাশি, উইকেট বিবেচনায় সুলেমান বেন কিংবা কেমার রোচের যেকোন একজনকে দেখা যেতে ক্যারিবীয় একাদশে।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।