মুশফিকের হাতে ফ্রাকচার নেই, তবে...


প্রকাশিত: ০৭:১৬ এএম, ১৪ জানুয়ারি ২০১৭

হ্যামস্ট্রিং ইনজুুরি থেকে পুরোপুরি সুস্থ না হয়েও সাকিবকে সঙ্গে নিয়ে ব্যাট হাতে খেলেছেন ১৫৯ রানের দুর্দান্ত এক ইনিংস। তবে ইনিংস ঘোষণার পরই দেখা গেলো মাঠে নেই মুশফিক। তার পরিবর্তে গ্লাভস হাতে উইকেটের পেছনে ইমরুল। তখনই জানা যায়, ব্যাট করার সময় ওয়াগনারের লাফিয়ে ওঠা বলে আঘাত লেগেছিল আঙুলে। সেই ব্যথা এখনো আছে। পরে বেসিন রিজার্ভের পাশের একটি এক্স-রে সেন্টারে এক্স-রে করা হয়।

Babuএরপর পর থেকেই সবাই অপেক্ষায় ছিল এক্স-রে রিপোর্টের। অবশেষে এক্স-রে রিপোর্ট পেয়ে ফিজওয়ের সঙ্গে কথা বলে বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম জানিয়েছেন, `মুশফিকের হাতে কোন ফ্রাকচার ধরা পরেনি। তবে ডান হাতের আঙ্গুল এখনও ফোলা ও ব্যথা আছে। ৪৮ ঘণ্টা পর আরেকটা রিভিও করা হবে। যদি ফোলা ও ব্যথা না কমে তাহলে আরেকটি এক্স-রে করা হবে।`

আগেরদিন বিসিবি থেকে জানানো হয়েছিল মুশফিকের ব্যথাটা বাম হাতের বৃদ্ধাঙ্গুল ও ডান হাতের তর্জনির। তবে তার ব্যথাটা মূলত ডান হাতে। এদিকে চতুর্থ দিনে মাঠে নামা নিয়ে আরও বলেন, উইকেট রক্ষকের ডান হাতটা বেশি গুরুত্বপূর্ণ। আর মুশফিকের ডান হাতের আঙ্গুলেই ব্যথা। তাই হয়তো চতুর্থ দিনে মাঠে নামলেও উইকেটের পেছনে দাঁড়াতে পারবে না। তবে দ্বিতীয় ইনিংসে সে ব্যাট করতে পারবে। কারণ ব্যাটসম্যানের জন্য ডান হাতটা খুব বেশি গুরুত্বপূর্ণ না।

braverdrink
উল্লেখ্য, নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করার সময় দুই হাতের আঙ্গুলে ব্যাথা পেয়েছিলেন মুশফিক। বাঁ-হাতে বুড়ো আঙ্গুল আর ডান হাতের তর্জনীতে বল লেগেছিল। ব্যাটিংয়ের সময় তেমন ব্যথা অনুভব না হলেও আজ সকালে মাঠে নামার আগে খানিক ব্যথা অনুভব করেন। পরে আজ সকালে ইনজুুরির গুরুত্ব জানতে এক্স-রে করতে নিয়ে যাওয়া হয়।  

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।