টেইলরকে ফিরিয়ে রাব্বির দ্বিতীয় আঘাত


প্রকাশিত: ০৩:৪৬ এএম, ১৪ জানুয়ারি ২০১৭

তৃতীয় উইকেট জুটিতে বিপজ্জনক হয়ে উঠছিলেন দুই ব্যাটসম্যান টম লাথাম ও রস টেইলর। ৭৪ রানের জুটি গড়ে রীতিমত চোখ রাঙাচ্ছিলেন তারা। তবে টেইলরকে ফেরাতে পেরেছে টাইগাররা।

মাহমুদউল্লাহর তালুবন্দি করে বাংলাদেশকে ম্যাচে ফিরিয়ে এনেছেন পেসার কামরুল ইসলাম রাব্বি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ৫১ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১৮ রান। ৮২ রান নিয়ে উইকেটে রয়েছেন টম ল্যাথাম। নতুন ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমে ৬ রানে অপরাজিত আছেন হেনরি নিকোলস।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা করে নিউজিল্যান্ড। ৫৪ রানের জুটি গড়ার পর বাংলাদেশের হয়ে প্রথম আঘাত হানেন রাব্বি। তার অফসাইডে করা বলটিতে কাট করার চেষ্টা করেছিলেন রাভাল। কিন্তু ব্যাটে-বলে ঠিক মতো করতে পারেননি। ফলে ব্যাটের কানায় লেগে পার্ট টাইমার হিসেবে উইকেটের পেছনে দাঁড়ানো ইমরুল কায়েসের গ্লাভসে গিয়ে জমা পড়ে বলটি। ২৭ রান করে ফিরে যান রাভাল।

braverdrink
রাভালের বিদায়ের পর অধিনায়ক কেন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন টম লাথাম। ৭৭ রানের দারুণ এক জুটি গড়ে দলকে শক্ত অবস্থানে নিয়ে যান এ দুই ব্যাটসম্যান। দলীয় ১৩১ রানে কিউই অধিনায়ককে ফিরিয়ে দিয়ে টেস্ট ক্রিকেটে প্রথম উইকেটের দেখা পান তাসকিন আহমেদ।

উইলিয়ামসনও পার্টটাইম উইকেটরক্ষক ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৫৯৫ রানে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে সাকিব ২১৭, মুশফিক ১৫৯, মুমিনুল ৬৪, তামিম ৫৬ এবং সাব্বির ৫৪ রান করেন।

আরটি/এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।