সাকিব-মিরাজের দিকে তাকিয়ে মুশফিক


প্রকাশিত: ০২:৪৩ পিএম, ১৩ জানুয়ারি ২০১৭

৭ উইকেটে ৫৪২ রান। বড় সংগ্রহই বটে। নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিক বোলারদের শাসন করে এ রান করার কৃতিত্ব দেখিয়েছেন তামিম-মুশফিক-সাকিবরা। তিন উইকেট হাতে আছে। অভিজ্ঞ ব্যাটসম্যান সাব্বির রহমান রুম্মন ১০ রানে আছেন অপরাজিত।

Babuআগামীকাল তাসকিন আহমেদ, শুভাশিস রায় ও কামরুল ইসলাম রাব্বি নিয়ে বাংলাদেশকে আরো ভালো অবস্থানে নিয়ে যাবেন সাব্বির। যাতে ছয়শোর গণ্ডি পেরোতে পারে বাংলাদেশ। দলীয় অধিনায়ক মুশফিকুর রহীমের প্রত্যাশা এমনই।

তবে যে রানই আসুক, তা নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াই করতে হবে। তার জন্য এখন বোলিং নিয়েও ভাবছেন মুশফিক। এ ক্ষেত্রে দলের দুই সেরা স্পিনার সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের দিকে তাকিয়ে টাইগার দলপতি।

মুশফিকের বিশ্বাস, এ উইকেট সময়ের প্রবাহতায় এদিক-ওদিকে কিছুটা ভাঙবে। কিছু ক্ষতও তৈরি হবে। সেগুলো কাজে লাগিয়েই হোক কিংবা নিজেদের স্পিন জাদুর বলেই হোক; সাকিব ও মিরাজের কাছে তার প্রত্যাশা বেশি।
 
braverdrink
বাংলাদেশ দলের টেস্ট অধিনায়কের ভাষায়, ‘আসলে এখনই বলতে চাচ্ছি না। যা হয়েছে সেটা ভালো। তবে এটাই শেষ নয়। ধরে নিতে হবে এটাই শুরু। আমরা দেশের বাইরে ভালো খেলার যে চ্যালেঞ্জ নিয়েছি, এটা যেন তার সূচনা হতে পারে।’

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

আরও পড়ুন