হাবিবুল বাশারকে টপকে দুইয়ে সাকিব


প্রকাশিত: ০২:৫৬ এএম, ১৩ জানুয়ারি ২০১৭

দিনের শুরুতেই মুমিনুলের আউটে শঙ্কার কালো মেঘ জমে উঠেছিল বাংলাদেশের সমর্থকদের কপালে। না জানি দ্রুত অলআউট হয়ে যায় বাংলাদেশ; কিন্তু সব শঙ্কা কাটিয়ে মুশফিককে সঙ্গে করে দারুণভাবে বাংলাদেশকে খেলায় ধরে রাখলেন সাকিব আল হাসান। তুলে নিলেন নিজের ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। আর এতেই টাইগারদের হয়ে তিন হাজার রানের মাইল ফলক স্পর্শের সঙ্গে সঙ্গে হাবিবুল বাশারকে টপকে টেস্টে বাংলাদেশি ব্যাটসম্যানদের রান সংগ্রহের তালিকায় দুইয়ে উঠে গেলেন সাকিব।    

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্ট খেলতে নামার আগে সাকিবের নামের পাশে ছিল ২৯২৯ রান। অথ্যাৎ তিন হাজার রান করতে তার প্রয়োজন ছিল ৭১ রানের। অন্যদিকে হাবিবুল বাশারকে টপকে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করার রেকর্ড গড়তে দরকার ছিল ৯৮ রানের।

ইনিংসের ৭৯তম ওভারের শেষ বলে মিচেল স্যান্টনারের কাছ থেকে ১ রান নিয়েই তৃতীয় বাংলাদেশি হিসেবে ৩ হাজার রান পূর্ণ করলেন তিনি। এরপর ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরির সঙ্গে সঙ্গে টপকে গেলেন হাবিবুল বাশারকেও।

braverdrink

এদিকে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩৪০৫ রান করে সবার ওপরে রয়েছেন তামিম। ৩০৩১ রান নিয়ে সাকিব দুইয়ে। অন্যদিকে ৩০২৬ রান নিয়ে বাশার তিনে নেমে গেছেন।  

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।