২০ মাস পর টেস্টে সাকিবের হাফ সেঞ্চুরি


প্রকাশিত: ১২:১৫ এএম, ১৩ জানুয়ারি ২০১৭

২০১৫ সালের মে মাসে ঢাকায় পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন সাকিব আল হাসান। অপরাজিত ৮৯ রানের খেলা সেই ইনিংসটির পর আরও ৫টি টেস্ট খেলে ফেলেছিলেন গত ২০ মাসে। দুই ইনিংসেই ব্যাট করতে পেরেছেন দুটি ম্যাচে। বাকি তিনটিতে ব্যাট করেছেন ১ ইনিংস; কিন্তু এই ৫ টেস্টের ৭ ইনিংসে সর্বোচ্চ রানের ইনিংস ছিল ৪৭। একটিও হাফ সেঞ্চুরির দেখা পাচ্ছিলেন না বিশ্বসেরা এই অলরাউন্ডার।

অবশেষে তার ব্যাট হেসে উঠেছে। নিউজিল্যান্ডের মাটিতে, তাদেরেই কন্ডিশনে, কিছুটা প্রতিকুল আবহাওয়াকে জয় করে হাফ সেঞ্চুরির দেখা পেলেন বাংলাদেশের এই মিডল অর্ডার। ২০ মাস পর এসে পেলেন ক্যারিয়ারে ২০তম হাফ সেঞ্চুরির দেখা।

প্রথম দিনই মাহমুদউল্লাহ রিয়াদ আউট হওয়ার পর মাঠে নামেন সাকিব। বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যাওয়ায় তিনি উইকেট ছাড়েন ৫ রান নিয়ে। দ্বিতীয় দিন মাঠে নেমে মুমিনুল দ্রুত আউট হয়ে গেলেও এক প্রান্তে দাঁড়িয়ে যান সাকিব। অপরপ্রান্তেও অবশ্য তাকে যোগ্য সহযোগিতা দেন মুশফিক। শেষ পর্যন্ত দু’জন শতোর্ধ্ব রানের জুটি গড়ে বাংলাদেশকে দারুন একটি অবস্থান এনে দেন। ৮৬ বলে নিজের ক্যারিয়ারের ২০তম অর্ধশত পূরণ করেন সাকিব আল হাসান। এর মধ্যে ছিল ৮টি বাউন্ডারির মার।

braverdrink

লাঞ্চ বিরতির আগ পর্যন্ত ১০৫ বলে ৬৬ রান করে অপরাজিত রয়েছেন সাকিব আল হাসান। দেখা যাক, এবার এই ইনিংসকে তিনি তিন অংকের ঘর স্পর্শ করাতে পারেন কি না। টেস্টে সর্বশেষ সেঞ্চুরি পেয়েছিলেন তিনি ২০১৪ সালের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে। ২ বছরেরও বেশি সময় আগে পাওয়া সেঞ্চুরির স্মৃতিটা কী আবারও ফিরিয়ে আনতে পারবেন সাকিব?

আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।