সাকিব-মুশফিকে এগিয়ে চলছে বাংলাদেশ


প্রকাশিত: ১১:৫৩ পিএম, ১২ জানুয়ারি ২০১৭

প্রচণ্ড বাতাস আর কনকনে ঠাণ্ডার মধ্যে আগের দিন খেলা হয়েছে মাত্র ৪০ ওভার। বাকি সময়টা ভেসে গেছে বৃষ্টিতে। উইকেটে ছিলেন ইনফর্ম মুমিনুল হক ৬৪  রানে এবং সাকিব আল হাসান ৫ রান নিয়ে।

দ্বিতীয় দিনের শুরুতে  প্রত্যাশা ছিল মুমিনুল আর সাকিব আল হাসান জুটিটা যতদুর টেনে নিতে পারে। নিউজিল্যান্ড বোলাররা প্রবল পরাক্রমে ঝাঁপিয়ে পড়বে, এটা ছিল জানা কথা। কিউই বোলারদের প্রথমদিন যেভাবে সামলেছেন, দ্বিতীয়দিনও যেন সেভাবে সামলে নিতে পারেন মুমিনুল অ্যান্ড কোং।

কিন্তু দিনের শুরুতেই কিউই বোলারদের সবচেয়ে বড় আঘাতের সম্মুখিন হলেন মুমিনুলই। টিম সাউদির কাঁধ বরাবর লাফিয়ে আসা বলটি প্রথম দিন হলে ছেড়ে দিতেন হয়তো। আজ মুমিনুল ছিলেন একটু বেশি আত্মবিশ্বাসী। এ কারণে বলটি খেলতে গেলেন। কিন্তু ঠিক মতো সংযোগ ঘটাতে পারেননি। ব্যাটের কানায় লেগে বল চলে গেলো উইকেটের পেছনে বিজে ওয়াটলিংয়ের হাতে।

দ্বিতীয় দিন শুরুতেই ৬টি বল খেললেন তিনি। কিন্তু কোনো রান আর যোগ করতে পারেননি মুমিনুল। ৬৪ রানেই আউট হয়ে গেলেন। মুমিনুল আউট হওয়ার পর মাঠে নামলেন মুশফিকুর রহীম। প্রথম ওয়ানডে খেলতে গিয়ে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ার পর সেখান থেকে সেরে উঠে আক্ষরিক অর্থে আজই মাঠে নামলেন মুশফিক। তার ফেরাটা স্বাচ্ছন্দ্যের হয় কি না সেটাই ছিল দেখার।

তবে সাকিব আল হাসানের সঙ্গে মুশফিকের জুটিটা বেশ মানিয়ে গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত দু’জনে মিলে ৯৩ রানের জুটিও গড়ে ফেলেছেন। মুমিনুলের উইকেট পড়াটা শঙ্কায় পরিণত হতে দিলেন না সাকিব-মুশফিক। এরই মাঝে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন সাকিব আল হাসান। মুশফিকও রয়েছেন সে পথে।

braverdrink

বৃষ্টির কারণে প্রথম দিনের খেলা অর্ধেকেরও কম হওয়ায় দ্বিতীয় দিন আধাঘণ্টা আগে, অথ্যাৎ বাংলাদেশ সময় ভোর সাড়ে ৩টায় শুরু হয়। এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ৭২ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫৪। উইকেটে রয়েছেন ৫৮ রানে সাকিব আল হাসান এবং ৪৫ রানে মুশফিকুর রহীম।

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।