মুমিনুল অসাধারণ পারফরমার : তামিম


প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ১২ জানুয়ারি ২০১৭

ধারাবাহিক এক ব্যাটসম্যানের প্রতিচ্ছবি মুমিনুল হক। ব্যাট হাতে দারুণ নির্ভরতার প্রতীক। এরই মধ্যে তার নামের পাশে তকমা জুড়ে গেছে, বাংলাদেশের ব্র্যাডম্যান। তার দারুণ ব্যাটিং বাংলাদেশকে টেস্টে নির্ভরতার জায়গায় নিয়ে যায়। ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে উপেক্ষিত থাকলেও টেস্টে দলের অপরিহার্য সদস্য। দীর্ঘদিন বাইরে থাকলেও টেস্টে তিন নম্বরে এসে দারুণ ইনিংস উপহার দেন তিনি। যার প্রমাণ নিউজিল্যান্ডের বিপক্ষে বেসিন রিজার্ভে দেখা গেলো আজ।

Babuওয়েলিংটেরন ঝড়ো বাতাসের আবহাওয়া। কনকনে ঠাণ্ডা পরিবেশ। এর মধ্যেই মুমিনুল কিউই পেসারদের সামনে খেলেছেন বুক ছিতিয়ে। প্রথম দিন শেষে অপরাজিত রয়েছে ৬৪ রানে। তার এই দারুণ ব্যাটিংয়ের ওপর ভর করেই এখন বাংলাদেশ স্বপ্ন দেখছে বড় স্কোর গড়ার।

মুমিনুল যে দারুণ এক পারফরমার তার স্বীকৃতি উঠে আসছে সতীর্থদের মুখ থেকেও। প্রথম দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে আরেক হাফ সেঞ্চুরিয়ান তামিম ইকবাল উচ্চসিত প্রশংসা করলেন মুমিনুলের। তামিম তার সম্পর্কে মন্তব্য করতে গিয়ে বলেন, ‘মুমিনুল আমাদের জন্য গত দুই বছর খুবই ভাল একজন পারফরমার।
অসাধারন ব্যাটসম্যান।’

সফরের শুরু থেকেই দলের সঙ্গে রয়েছেন মুমিনুল। ওয়ানডে এবং টি-টোয়েন্টি না খেললেও নিয়মিত অনুশীলন করে গেছে। পুরো সফরে তাকে দলের সঙ্গে রাখাটা ভালো হয়েছে বলে মনে করেন তামিম, ‘সে আমাদের সঙ্গে প্রথম থেকে ছিল। আমরা ওয়ানডে টি-টোয়েন্টি খেলেছি। সে না খেললেও নিয়মিত অনুশীলন করে গেছে। বিসিবি তাকে পুরো সফর একসাথে রেখে ভাল কাজ করেছে। তার উপকার হয়েছে। আমার মনে হয় সে কাল আরও বহূদুর যাবে।  আমার মনে হয় কোচিং স্টাফরাও তাকে নিয়ে কাজ করেছে।’

braverdrink

নিজের ওপর মুমিনুলের আত্মবিশ্বাস বেশ। এ বিষয়ে কোন সন্দেহ নেই তামিমের।  তিনি বলেন, ‘আমি মনে করি মমিনুল নিজের সামর্থ্য সম্পর্কে জানে। স্বস্তির জায়গা হচ্ছে, কোথায় কী করতে হবে তা তার খুব ভালো জানা। এর বাইরে একটু যায় না। সে জানে কি করতে হবে। এখানে দেখেন, পরিবেশ-পরিস্থিতি কোনোভাবেই আমাদের পক্ষে না।; কিন্তু মুমিনুল যেভাবে খেলেছে, তা দেখে মনে হচ্ছে, টিকে থাকাও সম্ভব। আবার রানও করা সম্ভব।’

এআরবি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।