তামিমের ২০তম হাফ সেঞ্চুরি


প্রকাশিত: ০৩:২৩ এএম, ১২ জানুয়ারি ২০১৭

ওয়েলিংটনের প্রচন্ড বাতাস আর হিম শীতল সকালে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে তামিম ইকবাল। দুর্দান্ত ব্যাটিংয়ে পূরণ করলেন টেস্ট ক্যরিয়ারের নিজের ২০তম হাফসেঞ্চুরি।

সকাল থেকেই শোঁ শোঁ বাতাসের সঙ্গে কনকনে হিম ঠাণ্ডা। এরই মধ্যে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। ইনিংসের চতুর্থ ওভারে দলীয় ১৬ রানে কিউই পেসার সাউদির বলে বোল্টকে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১ রান করে সাজঘরে ফেরেন ইমরুল কায়েস। এরপর মুমিনুল হককে সঙ্গে নিয়ে তামিম তুলে নেন নিজের ২০তম হাফ সেঞ্চুরি। নিউজিল্যান্ডের বিপক্ষে এটি তামিমের ষষ্ট অর্ধশত।

braverdrink

কিন্তু ছন্দটা ধরে রাখতে পারলেন না তিনি। হাফ সেঞ্চুরি করেই আউট হয়ে যান এই ওপেনার। বোল্টের একটু ভেতরে ঢোকা বলে লাইন মিস করলে তামিমের পায়ে লাগে। আম্পায়ার স্বাগতিকদের জোরালো আবেদনে সাড়া না দিলে রিভিউ নেন কেন উইলিয়ামসন। রিপ্লেতে দেখা যায়, বল অফ স্টাম্পের উপরের দিকে আঘাত হানতো। সিদ্ধান্ত পাল্টে এবার তামিমকে আউট দেন আম্পায়ার।
 
তবে আউট হওয়ার আগে অবশ্য ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ক্যারিয়ারের ২০তম হাফ সেঞ্চুরি পূরণ করে ফেলেন তামিম ইকবাল। ৫০ বল খেলে তিনি করেন ৫৬ রান। ইনিংসে বাউন্ডারির মার ছিল ১১টি।

এমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।