শাস্তি বহাল সুয়ারেজের


প্রকাশিত: ০৩:১০ পিএম, ১৪ আগস্ট ২০১৪

বিশ্ব ফুটবলের নির্বাহী সংস্থা ফিফা কর্তৃক চার মাসের নিষিদ্ধাদেশের বিরুদ্ধে সুয়ারেজের করা আপীল খারিজ করে দিয়েছে সর্বোচ্চ ক্রীড়া আদালত কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস)। তবে তাকে বার্সেলোনার সঙ্গে অনুশীলন করার অনুমতি দেয়া হয়।

গত জুনে ব্রাজিল বিশ্বকাপে ইতালির বিপক্ষে ১-০ গোলে উরুগুয়ের জয়ী ম্যাচে প্রতিপক্ষের গিওর্গিও চিয়েলিনিকে কামড় দেয়ার অপরাধে মূলত সর্বপ্রকার ফুটবল কর্মকাণ্ড থেকে সুয়ারেজকে নিষিদ্ধ করেছিল ফিফা।

কিন্তু সিএএস উরুগুইয়ান এ স্ট্রাইকারকে ফুটবল অনুশীলনে ফেরার অনুমতি দিয়েছে। তবে তার খেলার বিষয়ে চার মাস নিষিদ্ধাদেশ বহাল রেখেছে।

সিএএস এর বিবৃতিতে বলা হয়, এ খেলোয়াড় যে কাণ্ড ঘটিয়েছে তাতে তার উপর শাস্তিকে যথার্থ মনে করছে সিএএস প্যানেল। তবে কোনো স্টেডিয়ামে প্রবেশে এবং অনুশীলনে নিষিদ্ধ করাটাকে যথার্থ মনে করেনি প্যানেল।’

ফলে ৮৮ মিলিয়ন পাউন্ডে ইংলিশ ক্লাব লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দেয়া ২৭ বছর বয়সী সুয়ারেজ এখন নতুন সতীর্থদের সঙ্গে অনুশীলন করতে পারবেন। প্রমোশনাল কার্যক্রমেও অংশ নিতে পারবেন তিনি। লা লীগায় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের একদিন পর ২৬ অক্টোবর খেলা ফিরতে পারবেন তিনি।

ইতোপূর্বে আরো দুইবার প্রতিপক্ষের খেলোয়াড়কে কামড় দেয়ার কারণে সুয়ারেজের বিরুদ্ধে আরোপিত শাস্তি যথার্থ মনে করছে সিএএস।

চলতি মৌসুমে বার্সেলোনার প্রথম ১১ ম্যাচে তাকে মাঠের বাইরে বসে থাকতে হচ্ছে। আর জাতীয় দলের হয়ে নয় ম্যাচের নিষিদ্ধাদেশও বহাল থাকছে। তবে সুয়ারেজকে আগামী সোমবার ন্যু ক্যাম্পে গ্যাম্পার ট্রফিসহ প্রীতি ম্যাচে খেলার অনুমতি দেয়া হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।