সুস্থ না হলে আইপিএলে খেলবে না মোস্তাফিজ


প্রকাশিত: ০১:০৫ পিএম, ০৯ জানুয়ারি ২০১৭

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গত আসরে খেলার পর ইনজুরি নিয়ে দেশে ফিরেছিলেন বাংলাদেশের বিস্ময় বালক মোস্তাফিজুর রহমান। এরপর প্রায় দেড় মাস রিহ্যাব শেষে কাউন্টি খেলতে গিয়ে আবারও ইনজুরিতে পড়েন তিনি। ফলে প্রায় ছয় মাস মাঠের বাইরে থাকতে হয় তাকে। তবে, চলতি বছরে মোস্তাফিজের আইপিএলে খেলতে যাওয়ার ব্যপারে একটু বেশি সতর্ক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শতভাগ সুস্থ না থাকলে তাকে আইপিএল খেলার ছাড়পত্র দেয়া হবে না বলে জানিয়ে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার নিজের অফিসে মোস্তাফিজের আইপিএল খেলার ঝুঁকি নিয়ে পাপন বলেন, ‘ও যদি শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ না থাকে। তাহলে এক শতাংশ ঝুঁকিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড নেবে না। সেখানে খেলার প্রশ্নই আসে না। ওর যদি শারীরিক ফিটনেস শতভাগ ভালো না থাকে এবং আমরা যদি নিশ্চিত না হই যে ও পুরোপুরি সুস্থ, তাহলে কোন ঝুঁকিই আমরা নেব না।’

তবে আইপিএলের জৌলুসকেও বিবেচনায় রাখেছেন বিসিবি প্রধান। বাংলাদেশের খেলোয়াড় হিসেবে সেখানে খেলাকে গৌরবের মনে করেন তিনি। এছাড়াও সেখানে একটি পুরষ্কার পাওয়ায় আইপিএলে খেলাকেও গুরুত্বপূর্ণ মনে করছেন তিনি। পাশাপাশি বড় অংকের টাকাকেও বড় ইস্যু হিসেবে বিবেচনা করেছেন।

‘আইপিএলে বোর্ডের একটা হ্যাঁ-না থাকেই। এনওসির একটা ব্যাপার আছে এটা একটা ইস্যু। তবে আইপিএল খেলতে পারাও একটা খেলোয়াড়ের জন্য গুরুত্বপূর্ণ ব্যাপার। বিরাট একটা ব্যাপার। আর তার উপর সে ওখানে একটা পুরস্কারও পেয়েছে। সেরা নবীন খেলোয়াড়ের পুরষ্কার। এছাড়া টাকার ব্যপারটাও ফেলে দেওয়া যায়না। অনেক টাকা। তাই এটা অনেক বড় ইস্যু।’

গত আসরে আইপিএলে চ্যাম্পিয়ন হয় সানরাইজার্স হায়দারাবাদ। আর এ শিরোপা জয়ে বড় অবদান রেখেছেন বাংলাদেশের বিস্ময় বালক মোস্তাফিজ। তাই এবারও তাকে ধরে রেখেছে দলটি। তবে তার ইনজুরিপ্রবণতার কারণে আবার সেখানে খেলা নিয়ে সতর্কতামূলক পদক্ষেপই নিতে চায় বিসিবি।

আরটি/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।