বাম্পিংয়ের ভয়ে বিমানে ওঠেননি ওয়ালশ-ভিল্লাভারায়ন!


প্রকাশিত: ০৯:২১ এএম, ০৯ জানুয়ারি ২০১৭

নিউজিল্যান্ড অসংখ্য ক্ষুদ্র দ্বীপের সমন্বয়ে গঠিত। ওশেনিয়ার একটি দ্বীপ রাষ্ট্র। নিউজিল্যান্ড ভৌগোলিকভাবে বিচ্ছিন্ন একটি দেশ। অস্ট্রেলিয়ার প্রায় ২০০০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিকে তাসমান সাগরের মধ্যে অবস্থিত।

নিউজিল্যান্ড মানেই তো পাহাড়, সাগর, গাছ-পালার সমাহার। কনকনে বাতাস। শীতে জবুথবু হওয়া। দেশটির রাজধানী ওয়েলিংটন হচ্ছে নিউজিল্যান্ডের সবচেয়ে জোরে বাতাস বহতা শহর।

Babuএদিকে সোমবার সকাল থেকে মাউন্ট মঙ্গানুইয়ে তীব্র বাতাস। বে ওভালেও বেশ প্রচণ্ড বাতাস বইছে। হঠাৎ সাগরের বাতাস বয়ে যায়। এছাড়া ওয়েলিংটনের বিমানবন্দরটা একদম সাগরের পাড়ে। তাই বিমানে ওঠা-নামার সময় বাতাসে বিমান কাপে।

আর নিউজিল্যান্ডের সব অভ্যন্তরীণ রুটের বিমান আকারে ছোট। বড় জোর ৬০/৭০ যাত্রী বহন করতে পারে। কোনো কোনোটা এর চেয়েও ছোট। সাকুল্যে ৫০ জন যাত্রী বহন করতে পারে। তাই ছোট বিমান অবতরণের সময় সাগরের বাতাসে কাপে প্রচুর। সেই বাম্পিংয়ের ভয়ে মাশরাফি ওয়েলিংটন আসেননি। মাউন্ট মঙ্গানুই থেকে অকল্যান্ড চলে গেছেন।

braverdrink
 
আর বাংলাদেশের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ও ট্রেনার মারিও ভিল্লাভারায়নও বাম্পিংয়ের ভয়ে অকল্যান্ড হয়ে গাড়িতে ওয়েলিংটন যাওয়ার কথা।

প্রসঙ্গত, আগামী ১২ জানুয়ারি থেকে ওয়েলিংটনে গড়াবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। সেই লক্ষ্যে আজ স্থানীয় সময় দুপুর ৩টায় (বাংলাদেশ সময় সকাল ৮টায়) প্রথম টেস্ট খেলার জন্য ওয়েলিংটনে পা রাখেন মুশফিক-তামিমরা।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।