ইতিহাসের পাতায় ডুমিনি


প্রকাশিত: ০৭:৫৪ এএম, ১৮ মার্চ ২০১৫

শ্রীলঙ্কার বিপক্ষে কোয়ার্টার-ফাইনালে হ্যাটট্রিক করে প্রোটিয়াদের মধ্যে প্রথম বোলার হিসেবে বিশ্বকাপে হ্যাটট্রিক করার কীর্তি গড়লেন এই অলরাউন্ডার। এই কীর্তি গড়ার পথে শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউস, নুয়ান কুলাসেকারা ও থারিন্দু কৌশলকে আউট করেন ডুমিনি।

ইনিংসের ৩৩তম ওভারের শেষ বলে ম্যাথিউসকে ফিরিয়ে হ্যাটট্রিকের পথে যাত্রা শুরু করনে দুমিনি। আর ইনিংসের ৩৫তম ওভারে ইতিহাস গড়ার পথে প্রথম ও দ্বিতীয় বলে কুলাসেকারা ও কৌশলকে সাঝঘরের পথ দেখান ডুমিনি।

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপে এটা দ্বিতীয় হ্যাটট্রিকের ঘটনা। এর আগে গ্রুপ পর্বের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা তিন উইকেট নেন ইংল্যান্ডের স্টিভেন ফিন।

বিশ্বকাপের সব আসর মিলে এটি নবম হ্যাটট্রিকের ঘটনা। ডুমিনি ও ফিনের আগে বিশ্বকাপে ৬ জন বোলার ৭টি হ্যাটট্রিক করেন। ১৯৮৭ সালে নিউ জিল্যান্ডের বিপক্ষে ম্যাচে বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিকের রেকর্ড গড়েন ভারতের চেতন শর্মা।

শ্রীলঙ্কার ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা ২০০৭ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা আর ২০১১ সালে কেনিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করে এক মাত্র বোলার হিসেবে বিশ্বকাপে দুটি হ্যাটট্রিক করার কীর্তি গড়েন।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।