শীর্ষস্থান ফিরে পেলেন সাকিব


প্রকাশিত: ০৬:০৯ এএম, ০৯ জানুয়ারি ২০১৭

সময়টা খুব ভালো যায়নি। সেই সঙ্গে ফর্মটাও নামের সঙ্গে যাচ্ছিল না। এমন মুহূর্তে তিন ফরম্যাটেই সেরা অলরাউন্ডারের জায়গাটা হারিয়ে ফেলেছিলেন। অবশেষে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সাকিব আল হাসান। ওয়ানডেতে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থানটা ফিরে পেলেন বাংলাদেশের অন্যতম সেরা এই ক্রিকেটার। টেস্ট ও টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে এখনও দ্বিতীয় স্থানেই রয়েছেন সাকিব।

ওয়ানডেতে এই বিভাগে সবার ওপরে সাকিবকে জায়গা দিতে দুইয়ে নেমে গেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। সাকিবের নামের পাশে জমা আছে ৩৭৭ রেটিং। আর দ্বিতীয় স্থানে থাকা শ্রীলঙ্কার অধিনায়ক ম্যাথিউসের সংগ্রহ ৩৩৫ রেটিং। আফগানিস্তানের মোহাম্মদ নবী ৩৩২ রেটিং নিয়ে তালিকার তৃতীয় স্থানে।

টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে ঢাকা ডায়নামাইটসের হয়ে শিরোপাজয়ী সাকিবের অর্জন ৩৪৬ রেটিং। শীর্ষস্থানটা আগলে রেখেছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়ান তারকার সঞ্চয় ৩৮৮।

৪০৫ রেটিং নিয়ে টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে সাকিব। এক্ষেত্রে সবার ওপরে অবস্থান করছেন রবিচন্দ্রন অশ্বিন। ভারতীয় এই স্পিনারের পুঁজি ৪৮২।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

আরও পড়ুন