মাহমুদউল্লাহকে আগলে রাখলেন মাশরাফি


প্রকাশিত: ০২:২২ পিএম, ০৬ জানুয়ারি ২০১৭

টস জিতে বোলিং নিয়ে কী দুর্দান্ত শুরুটাই না করলেন মাশরাফি বিন মর্তুজা! ম্যাচের শুরুর বলটিতেই লুক রনকিকে প্যাভিলিয়নের পথ ধরিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক। এরপর পাওয়ার প্লে-র ছয় ওভারের মধ্যেই নেই কেন উইলিয়ামসন ও কোরি অ্যান্ডারসনও। এমন সকালে নিশ্চয়ই একটা ভিন্ন দিনই আশা করছিলেন সবাই। কিন্তু মাউন্ট মঙ্গানুইতে ম্যাচের দৃশ্যপট বদলাতে সময় নিল না।

Babuশেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১৯৫ রানের পাহাড় গড়ার পর বাংলাদেশ গুটিয়ে গেল ১৪৮ রানে। ৪৭ রানের পরাজয়ে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজও এখন হাতছাড়া টাইগারদের। দ্রুত ৩ উইকেট পড়ে যাওয়ার পর দুই কিউই ব্যাটসম্যান কলিন মুনরো ও ব্রুস চতুর্থ উইকেট জুটিতে তুলে নিয়েছিলেন ১২৩ রান। তাতেই ধীরে ধীরে ম্যাচ থেকে ছিটকে পড়তে শুরু বাংলাদেশের। মুনরো যেভাবে চড়াও হলেন! ৫৪ বলে তুলে ৭টি করে ছক্কা ও চার হাঁকালেন এই বাঁ-হতি।

মুনরোর ব্যাটে যে সাতটি ছয় দেখলেন মাউন্ট মঙ্গানুইয়ের দর্শকরা- তার ৩টিই মাহমুদউল্লাহর এক ওভারে। শুধু ওই তিনটি ছয় নয়, মাহমুদউল্লাহর ১৩তম ওভারটিতে আরও দুটি চারসহ মোট ২৮ রান তুলে নেন মুনরো।

১০ ওভারে নিউজিল্যান্ডের ৩ উইকেটে ৮৭ রান থেকে ম্যাচটাও যেন ঘুরে গেল ওখানে। এর আগের দুই ওভারে অবশ্য মুস্তাফিজ দিয়ে গেলেন ৫ রান আর সাকিব ১২। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তাই মাহমুদউল্লাহর প্রসঙ্গ এলোই।

braverdrink

অধিনায়ক মাশরাফি অবশ্য আগলে রাখলেন দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে। মেলে ধরলেন তার বরাবরের টি-টোয়েন্টি দর্শনটাই ‘সেই সময়ে থিতু ব্যাটসম্যান ছিল, ওরা সুযোগ নিয়েছে। টি-টোয়েন্টি এক-দুই ওভারের খেলা, ওখান থেকেই ম্যাচগুলো ঘুরে যায়।’

কিউইদের বড় স্কোর সম্পর্কে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘যতটা রান হয়েছে ততটা আশা করিনি। এই মাঠে ১৮০ রান হয়, হয়তো ১৫টা রান বেশি করেছে। সেটা যে কোনো জায়গা দিয়ে বের হয়ে গেছে।’

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।