রুবেলের পর মাহমুদউল্লাহ


প্রকাশিত: ০১:৩৭ পিএম, ০৬ জানুয়ারি ২০১৭

দুঃস্বময় যখন আসে একেবারে আটঘাঁট বেঁধেই আসে। বাংলাদেশের ক্রিকেটের বর্তমান সময়ের সঙ্গে মেলালে প্রচলিত কথাটিকে যথার্থই বলতে হবে। নিউজিল্যান্ড সফরে একের পর এক পরাজয় বরণ করে নিতে হচ্ছে বাংলাদেশকে।

বাস্তবতা মানলে সেটি এমন আবাক জাগানিয়া কিছু নয়। তবে দর্শকদের জন্য হতাশার যে প্রতিপক্ষের বিপক্ষে খুব একটা লড়াই করতে পারছেন না টাইগাররা। এক তরফাভাবে প্রতিটি ম্যাচ জিতে নিচ্ছেন কিউইরা। আরেকদিকে এক সঙ্গে ফর্মহীনতায় ভুগছে দলের গুরুত্বপূর্ণ কিছু খেলোয়াড়।

এমন অবস্থায় মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে মাহমুদউল্লাহ রিয়াদের জন্য ভুলে যাওয়ার একটা দিন কাটলো শুক্রবার। ব্যাট হাতে ব্যর্থতার বৃত্তে ঘোরপাক খেতে খেতে গত ম্যাচে নিজেকে ফিরে পাওয়ার ইঙ্গিত দিয়েছিলেন অর্ধশত তুলে নিয়ে।

কিন্তু সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বল হাতে কাটালেন একেবারেই দুঃস্বপ্নের মতো দিন। স্কোর বোর্ড বলবে, ২ ওভার বল করেছেন, রান দিয়েছেন ৩২। কিন্তু যারা খেলা দেখেছেন তারা জানেন- এক ওভারেই ২৮ রান দিয়ে নিজেকে এবং দলকেই হতাশায় ডুবিয়েছেন এই অফ স্পিনার।

braverdrink

মাহমুদউল্লাহ অবশ্য একটা জায়গায় সান্তনা খুঁজতে পারেন। বাংলাদেশিদের মধ্যে টি-টোয়েন্টি ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ রান দেওয়া রুবেল হোসেনের নিচেই থাকছে তার নামটি। ২০১২ সালের ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে এক ওভারে ২৯ রান দিয়েছিলেন রুবেল।

মাহমুদউল্লাহর মত এক ওভারে ২৮ রান দেওয়ার ঘটনা আছে অবশ্য আরও একজন বাংলাদেশি বোলারের- এনামুল হক জুনিয়র। তবে সেটি ওয়ানডেতে। ২০০১/০২-তে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে বাংলাদেশি বোলারের এক ওভারে ২৮ রান নিয়েছিলেন শহীদ আফ্রিদি।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।