প্রথম টেস্টের দলে তাসকিন, নেই মোস্তাফিজ


প্রকাশিত: ০৮:৫৪ এএম, ০৬ জানুয়ারি ২০১৭

জাগো নিউজের পাঠকরা ২৪ ঘণ্টা আগেই জেনে গিয়েছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের স্কোয়াডে কারা কারা থাকতে পারেন আর কারা কারা বাদ পড়তে পারেন। তাসকিন আহমেদ প্রথমবারেরমত সুযোগ পাবেন টেস্ট দলে, এটা আগেই জানা হয়ে গিয়েছিল। ফিরছেন রুবেল হোসেনও। জাগো নিউজের পাঠকরা জেনে গিয়েছিলেন, টেস্ট দল থেকে বাদ পড়তে পারেন শুভাগত হোম এবং লেগ স্পিনার তানভির হায়দারও।

Babuজাগো নিউজের সেই রিপোর্ট প্রায় সত্য প্রমাণিত হলো। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ১২ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কাংখিতভাবেই টেস্ট দলে প্রথমবারেরমত সুযোগ পেয়েছেন পেসার তাসকিন আহমেদ। সব কিছু ঠিকঠাক থাকলে, হয়তো প্রথম টেস্টেই অভিষেক হয়ে যেতে পারে তাসকিনের।

এই দলের অন্যতম বড় চমক হচ্ছে, মোস্তাফিজুর রহমানকে স্কোয়াডেই রাখা হলো না। ইনজুরি থেকে সদ্য ফেরা মোস্তাফিজকে প্রথম ওয়ানডে খেলার পর দ্বিতীয় ওয়ানডেতে বিশ্রাম দেয়া হয়েছিল। এরপর একটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি খেলে ফেলেছেন তিনি। শেষ টি-টোয়েন্টিও হয়তো খেলবেন। তবে টিম ম্যানেজমেন্ট তাকে লঙ্গার ভার্সনে এখনই খেলানোর মত ঝুঁকি হয়তো নেবেন না। এ কারণেই হয়তো তাকে দলেই রাখা হয়নি। মোস্তাফিজের অনুপস্থিতিতে তাসকিন, রুবেল আর কামরুল ইসলাম রাব্বি এবং শুভাশিস রায়ের ওপরই আস্থা রেখেছে ম্যানেজমেন্ট।

braverdrink

হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়া অধিনায়ক মুশফিকুর রহীম ফিরছেন প্রথম টেস্ট দিয়েই। তবে, তার ইনজুরিটা যাতে ঝুঁকিপূর্ণ দিকে টার্ন না নেয়, সে কারণে ব্যাকআপ হিসেবে নুরুল হাসান সোহানকেও রাখা হয়েছে স্কোয়াডে। ইংল্যান্ড বধের নায়ক মেহেদী হাসান মিরাজ রয়েছেন দলে। আছেন টেস্ট স্পেশালিস্ট মুমিনুল হক। সৌম্য সরকারের ওপর এখানেও আস্থা রেখেছেন টিম ম্যানেজমেন্ট।

প্রথম টেস্টে বাংলাদেশ দল
মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান, সুভাশিস রায়।

এআরবি/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।