‘ভারতের জার্সি গায়ে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলতে চাই’


প্রকাশিত: ০৬:০০ এএম, ০৬ জানুয়ারি ২০১৭

কেউ কেউ বলছেন, একেবারে `পারফেক্ট টাইমিং`। কেউ তাকে আরও অন্তত বছর দুয়েক ক্রিকেট মাঠে দেখতে চান। মহেন্দ্র সিংহ ধোনির ওয়ানডে ও টি-টোয়েন্টি নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়ে চর্চায় ভরপুর ক্রিকেট বিশ্ব। টি-টোয়েন্টি ও ওয়ানডের অধিনায়কত্ব ছাড়লেও ভারতের জার্সিতে ২০১৯ বিশ্বকাপ খেলতে চান ধোনি। বিষয়টি জানিয়েছেন, ধোনির ম্যানেজার অরুণ পাণ্ডে।

মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব ছেড়ে দেয়ার খবর ভক্তকুলের জন্য হৃদয়ে রক্তক্ষরণের মতোই হয়ে এসেছে যেন। ভারতীয় দলের অধিনায়ক হিসেবে পর্বতের চূড়ায়ই জায়গা করে নিয়েছেন। ১৯৮৩ সালের পর ভারতীয় দলকে ২০১১ ওয়ানডে ক্রিকেটে চ্যাম্পিয়ন করেছেন। এর আগে ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপটিও ভারত ঘরে তোলে ধোনির নেতৃত্বেই। ২০১৩ সালে জিতেছেন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। বিশ্ব ক্রিকেটে ধোনিই একমাত্র অধিনায়ক, যিনি জয় করেছেন আইসিসির সবগুলো ট্রফি।

ভারতীয় সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপকালে পাণ্ডে বলেন,`ক্রিকেট নিয়ে ধোনির সঙ্গে আমার সব সময়ই বেশি কথা হয়। কিন্তু গত কয়েক সপ্তাহে ক্রিকেট নিয়ে সকল আলোচনা ও এড়িয়ে চলছিল। তখনই আমার সন্দেহটা হয়েছিল কিন্তু কোনো কিছুতেই অধিনায়কত্ব ছাড়বে এমন কোনো ধারণা তৈরি হয়নি।`

ধোনি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলবেন জানিয়ে পাণ্ডে আরও বলেন, `বিশ্বকাপ পর্যন্ত ওর খেলা নিয়ে আমার কোনও সন্দেহ নেই। আজ সিদ্ধান্তটা নেওয়ার পর ধোনি পরিষ্কার আমায় বলল, ভারতের জার্সিতে ও খেলাটা চালিয়ে যেতে চায়। ২০১৯ বিশ্বকাপেও খেলতে চায়।`

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।