‘মাহমুদউল্লাহ হাল না ধরলে ১০০-তে অলআউট হয়ে যেতাম’


প্রকাশিত: ০২:১২ পিএম, ০৩ জানুয়ারি ২০১৭

বেশির ভাগ ব্যাটসম্যান টিম রুলস ফলো করেননি। উইকেটে থিতু হওয়ার আগে শটস খেলতে গিয়ে বিপদ ডেকে এনে ফেলেছেন। এমন কথা বলার পাশাপাশি মিডল-অর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদের ভূয়সী প্রশংসা করেছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মাশরাফি আনুষ্ঠানিক সংবাদ সন্মেলনে প্রকাশ্যে বলে বসলেন, ধন্যবাদ মাহমুদউল্লাহ রিয়াদকে। ওয়ানডে সিরিজে রান না পেলেও টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দারুণ দায়িত্বশীলতার পরিচয় দিয়েছে।

মাশরাফি বলেন, ‘শুরুতে যেভাবে চার ও পাঁচ উইকেটের পতন ঘটেছিল, তখন মাহমুদউল্লাহ না দাঁড়ালে কী যে হতো! বলা মুশকিল।’ পরের লাইনে বলেই দেন, ‘মাহমুদউল্লাহ হাল না ধরলে আমরা হয়তো ১০০-তে অলঅাউট হয়ে যেতাম।’

babu vaiমাশরফি বাড়িয়ে বলেননি। এই নিউজিল্যান্ডের সাথে গত বছর মার্চে কলকাতার ইডেন গার্ডেনে মাত্র ৭০ রানে অলঅাউট হয়ে গিয়েছিলেন টাইগাররা। আজ সন্ধ্যায় (নিউজিল্যান্ড সময়) ৩০ রানের মধ্যে ইমরুল, তামিম, সাব্বির ও সৌম্য ফেরার পর আবার ১০০-এর নীচে গুড়িয়ে যাওয়ার জোর সম্ভাবনা দেখা দিয়েছিল। ১০.৪ ওভারে ৬৭ রানের মাথায় সাকিব ফেরার পর অমন শঙ্কাই ভর করেছিল।

braverdrink

মাহমুদউল্লাহ ঠাণ্ডা মাথায় একদম বিপিএলের স্টাইলে ব্যাট চালিয়ে ঠিক একদিক আগলে রাখেন। তার ৫২ রানের ইনিংসটির ওপর ভর করেই স্কোর ১৪১-এ গিয়ে ঠেকে।  

এআরবি/এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।