ব্যাটিং নিয়ে দুশ্চিন্তায় দক্ষিণ আফ্রিকাও


প্রকাশিত: ০৪:২০ এএম, ০২ জানুয়ারি ২০১৭

বছরের প্রথম টেস্টে কোন দল ফেবারিট, সে প্রসঙ্গে চোখ বন্ধ করে কোনো দিকে না তাকিয়েই বলে ফেলা যায় কেপটাউন টেস্টে দক্ষিণ আফ্রিকাই এগিয়ে। তবে  সিরিজের দ্বিতীয় ম্যাচের আগে দুই দলের ভাবনা ব্যাটিং নিয়ে।

প্রথম টেস্টে ২০৬ রানের জয় পেলেও প্রথম ইনিংসে ২৮৬ রানে অলআউট হয়েছে দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক ফাফ ডু প্লেসি চাচ্ছেন নিজেদের এই ভুল কাটিয়ে উঠতে। নতুন বছরটা ভালো কাটাতে চাইলে ব্যাটিংয়ে ভালো করাটা যে গুরুত্বপূর্ণ সে প্রসঙ্গে ডু প্লেসি বলেন, `যদিও আমরা ভালো করছি, তবে কিছু কিছু জায়গায় আরও উন্নতি করতে হবে। আমাদের ধারাবাহিক হতে হবে। দল হিসেবে ব্যাটিংটাও ভালো হতে হবে।`

নিউল্যান্ডসে কোনো এশীয় দলের কাছে হারেনি দক্ষিণ আফ্রিকা।প্রোটিয়াদের শুধু অস্ট্রেলিয়াই হারাতে পেরেছে। আর স্বাগতিকদের পেসাররা যে ফর্মে আছেন তাতে কেপটাউন টেস্টেও কঠিন পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের। শ্রীলঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসও জানেন সেটা। কেপটাউনে তাই ব্যাটসম্যানদের বাড়তি দায়িত্ব নিয়ে খেলতে বলছেন তিনিও।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।