এবার অস্ট্রেলিয়ার কোচিং দলে রিকি পন্টিং


প্রকাশিত: ১১:৫১ এএম, ০১ জানুয়ারি ২০১৭

কোচিং ক্যারিয়ারটা আগেই শুরু করেছিলেন তিনি। তবে সেটা আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সে। আন্তর্জাতিক ক্রিকেটের কোচিংয়ে এখনও হাতেখড়ি ওঠেনি। এবার সেটাও শুরু করে দিলেন অস্ট্রেলিয়ার এক সময়ের অন্যতম সফল অধিনায়ক রিকি পন্টিং। আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা এই ব্যাটসম্যান এবার অস্ট্রেলিয়া জাতীয় দলের কোচ। তবে মূল কোচ নন, সহকারী হিসেবে। যদিও শ্রীলংকার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।
 
২০১১ বিশ্বকাপের পর অনেকটা ব্যর্থতার গ্লানি মাথায় নিয়েই অস্ট্রেলিয়াকে বিদায় জানিয়েছিলেন পন্টিং। তবে, তার উর্বর ক্রিকেট মস্তিষ্ক যে কোনো দলের জন্য হয়ে উঠতে পারে বিশাল একটি সম্পদ। তিনি নিজেও গত নভেম্বরে ঘোষণা দিয়েছিলেন, অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কোচিং প্যানেলে কাজ করতে চান।

অবশেষে ক্রিকেট অস্ট্রেলিয়া পন্টিংয়ের এই স্বপ্নকে পূরণ করে দিলো। জাস্টিন ল্যাঙ্গার আর জ্যাসন গিলেস্পির সঙ্গে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পেলেন পন্টিংও। ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজেও তারা এক সঙ্গে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সঙ্গে কাজ করবেন।

কোচিংয়ে আসা সম্পর্কে আগেই পন্টিং বলেছিলেন, ‘আগেই জানিয়েছিলাম, অবসরের পর ক্রিকেটের  সঙ্গেই থাকতে চাই। কাজ করার জন্য সতীর্থ জাস্টিন ল্যাঙ্গার এবং জ্যাসন গিলেস্পির সঙ্গী হতে চাই।`

এরপর এক বিবৃতিতে পন্টিং বলেন, `আমাদের দলে বেশ কিছু ভালো প্রতিভাবান টি-টোয়েন্টি ক্রিকেটার রয়েছেন। এসব খেলোয়াড়ের সঙ্গে কাজ করার জন্য আমি মুখিয়ে আছি।`

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।