দ্রুত ৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ


প্রকাশিত: ১২:০৭ এএম, ৩১ ডিসেম্বর ২০১৬

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে দারুণ ব্যাটিং করছিল বাংলাদেশ। কোনো উইকেট না হারিয়েই শতরানের কোটা পার করেছিল টাইগাররা। তবে দ্রুত ৩ উইকেট হারিয়ে উল্টো চাপে পড়েছে মাশরাফিবাহিনী। ওপেনার ইমরুল কায়েসের বিদায়ের পর দ্রুতই বিদায় নেন হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ।

ম্যাট হেনরির করা ২৫তম ওভারের তৃতীয় ও চতুর্থ বলে টানা দুইটি দারুণ চার মারেন সাব্বির। এরপরের বলটি ওয়াইড করেছিলেন হেনরি। তবে পঞ্চম বলটিও ছিল খুবই সাধারণ। লেগ স্ট্যাম্পে থাকা শর্ট বলটি গ্ল্যান্স করতে গেলে কানায় লেগে চলে যায় উইকেটরক্ষকের হাতে। ফলে ব্যক্তিগত ১৯ রানেই বিদায় নেন এ ড্যাসিং ব্যাটসম্যান।

সাব্বিরের বিদায়ের রেশ না কাটতেই আউট হন মাহমুদউল্লাহ। এর ফলে নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজে নিজের ব্যর্থতার ষোলোকলা পূর্ণ করেন তিনি। টিম সাউদির বাউন্সার পুল করতে গিয়ে শর্ট মিড উইকেটে জেমস নিশামের হাতে ধরা পড়েন রিয়াদ। ফলে দারুণ চাপে পড়ে যায় টাইগাররা।

তবে এক প্রান্তে দারুণ ব্যাটিং করে যাচ্ছেন ওপেনার তামিম ইকবাল। তুলে নিয়েছে ক্যারিয়ারের ৩৪তম হাফ সেঞ্চুরি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ২৮ ওভারে ৩ উইকেটে ১৩৩ রান। ৫৪ রান নিয়ে ব্যাটিং করছেন ড্যাসিং ওপেনার তামিম ইকবাল। আর নতুন ব্যাটসম্যান সাকিব আল হাসান আছেন ০ রানে।

এর আগে নেইল ব্রুমের অতিমানবীয় ক্যাচে সাজঘরে ফিরেছেন ইমরুল কায়েস। সান্টনারের করা ২২তম ওভারের দ্বিতীয় দলে এগিয়ে গিয়ে খেলতে গিয়েছিলেন ইমরুল। কিন্তু বলে ব্যাটে ঠিকভাবে সংযোগ না হওয়ায় বল চলে যায় শর্ট থার্ডম্যানে। তবে প্রায় ১০ গজ পিছনের দিকে দৌড়ে ঝাপিয়ে পড়ে এক হাতে ক্যাচ লুফে নেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ব্রুম।

এআরবি/আরটি/এএইচ/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।